ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

জমি নিয়ে বিরোধে নারীসহ ৭ জনকে কুপিয়ে জখম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২২
জমি নিয়ে বিরোধে নারীসহ ৭ জনকে কুপিয়ে জখম

বরগুনা: বরগুনার আমতলীতে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় নারী-শিশুসহ ৭ জনকে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে।

রোববার (৩ মার্চ) দুপুরে আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঘটনাটি ঘটেছে শনিবার গভীর রাতে উপজেলার সোনাউঠা গ্রামে।

পুলিশ জানায়, উপজেলার হলদিয়া ইউনিয়নের সোনাউঠা গ্রামের আলাউদ্দিন ও প্রতিবেশী মন্নান হাওলাদারের সঙ্গে ১০ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। শনিবার গভীর রাতে মান্নানের নেতৃত্বে ২০-৩০ জন মুখোশধারী সন্ত্রাসী ধারালো অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে আলাউদ্দিনের বাড়িতে হামলা চালায়। তখন শিশু ইছা (১০), ঝর্না (৩০), শাহিনুর (৪০), ফেরদৌসি, আলাউদ্দিন মীর (৪২), আউয়াল মীর (৪৫), মোশের্দা বেগমকে (৩৫) কুপিয়ে ও পিটিয়ে জখম করে বলে অভিযোগ করেন আলাউদ্দিন।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ডা. তন্ময় হোসেন জানান, আহত ফেরদৌসি, আউয়াল মীর, মোশের্দা ও ঝর্নাকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিরা আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

আহত আলাউদ্দিন মীর বলেন, মান্নান হাওলাদারের নেতৃত্বে জাকির প্যাদা, সোবাহান ও আবুল হাসানসহ ২০-৩০ জন ভাড়াটে মুখোশধারী সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে আমার ঘর ভাঙচুর করেছে এবং আমি ও পরিবারের শিশু নারীসহ ৭ জনকে কুপিয়ে গুরুতর জখম করেছে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত আ. মন্নান হাওলাদারের মোবাইলে একাধিকবার ফোন দিলে তিনি ফোন ধরেননি।  

এ ব্যাপারে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. তন্ময় হোসেন বলেন, গুরুতর আহত ৪ জনকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। অপর আহতরা আমতলী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। ।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান বলেন, দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এখনো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।