ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাস্তা ফিরে পেল সেই বিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষকরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
রাস্তা ফিরে পেল সেই বিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষকরা

নড়াইল: নড়াইলের কালিয়ায় প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের একমাত্র রাস্তাটি উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ফিরে পেল কোমলমতি শিক্ষার্থী ও শিক্ষকরা।
 
সোমবার (১১ এপ্রিল) কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জহুরুল ইসলাম কালিয়া উপজেলার পানিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে্ন।

রাস্তা বন্ধ করে দেওয়া দাতা সদস্য মতিয়ার রহমানের সঙ্গে কথা বলে শিক্ষার্থীদের যাতায়াতের জন্য রাস্তাটি উন্মুক্ত করে দেন।
 

জানা যায়, উপজেলার পানিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের রাস্তাটি টিন ও বাঁশের বেড়া দিয়ে দাতা সদস্য ওই গ্রামের মৃত বাবন ঠাকুরের ছেলে মতিয়ার রহমান বন্ধ করে দেন। স্থানীয়ভাবে এর সমাধান করতে না পেরে গত ৪ এপ্রিল ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খন্দকার ইকরামুল করিম রাস্তাটি মুক্ত করতে ইউএনও বরাবর লিখিত অভিযোগ করেন।
 
এ বিষয়ে বাংলানিউজে সর্বপ্রথম “বিদ্যালয়ে প্রবেশের রাস্তায় বেড়া, বিপাকে শিক্ষক-শিক্ষার্থীরা” শিরোনামে খবর প্রকাশ হয়।
 
কালিয়ার ইউএনও মো. আরিফুল ইসলাম বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে সহকারী কমিশনারকে (ভূমি) নির্দেশ দেন।
 
সহকারী কমিশনার (ভূমি) মো. জহুরুল ইসলাম বাংলানিউজকে জানান, শিক্ষা প্রতিষ্ঠানের একমাত্র চলাচলের রাস্তা বেড়া দিয়ে বন্ধ করার ঘটনা এর আগে কখনো দেখেননি। রাস্তাটি মুক্ত করে সমস্যার সমাধান করতে পেরে তিনি অনন্দিত।
 
স্কুলের রাস্তাটি ফিরে পেয়ে শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ উপজেলা প্রশাসন ও সাংবাদিকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
 
বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।