ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঢাকায় বাহরাইনের দূতাবাস খোলার আহ্বান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
ঢাকায় বাহরাইনের দূতাবাস খোলার আহ্বান

ঢাকা: ঢাকায় বাহরাইনের দূতাবাস স্থাপনের আহ্বান জানিয়েছেন সেদেশে নিযুক্ত রাষ্ট্রদূত ড. নজরুল ইসলাম।  একই সঙ্গে তিনি বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের জন্য জমি বরাদ্দ দেওয়ার অনুরোধ করেছেন।



বাহরাইন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার ও প্রশাসনিক বিষয়ক ভারপ্রাপ্ত আন্ডার সেক্রেটারি রাষ্ট্রদূত খলিল ইইয়াকুব আলখায়াতের সঙ্গে এক বৈঠকে তিনি এ অনুরোধ করেন।  

মঙ্গলবার (১২ এপ্রিল) বাহরাইনের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

বৈঠকে রাষ্ট্রদূত ড. নজরুল ইসলাম চলমান করোনা মহামারি মোকাবিলায় অসাধারণ ভূমিকা পালন করার জন্য এবং প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা দেওয়ার জন্য বাহরাইন সরকারকে ধন্যবাদ জানান।  

রাষ্ট্রদূত দুই দেশের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক বৃদ্ধি, ব্যাবসা-বাণিজ্য ও পর্যটন শিল্পের প্রসারসহ অধিকতর যোগাযোগ বাড়ানোর লক্ষ্যে ভিসা সহজীকরণের গুরুত্ব তুলে ধরেন।

ভারপ্রাপ্ত আন্ডার সেক্রেটারি রাষ্ট্রদূতের সঙ্গে এ বিষয়ে একমত পোষণ করেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

ভারপ্রাপ্ত আন্ডার সেক্রেটারি অর্থনৈতিক প্রবৃদ্ধির ধারাবাহিক ঈর্ষণীয় হার, শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়ন, খাদ্য নিরাপত্তা অর্জন এবং জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে সক্ষমতা অর্জনে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন।

রাষ্ট্রদূত ইসলাম বাংলাদেশে বাহরাইনের দূতাবাস স্থাপনের আহ্বান জানান এবং সেসঙ্গে তিনি বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের জন্য জমি বরাদ্দ দেওয়ার অনুরোধ করেন।  

তিনি আরও বলেন, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাহরাইন সরকার থেকে দূতাবাসের জন্য জমি পেলে বাংলাদেশ সরকার বাহরাইনে নিজস্ব জমিতে দূতাবাস নির্মাণ করবে এবং এ ব্যাপারে ভারপ্রাপ্ত আন্ডার সেক্রেটারির সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রদূত তাকে বাংলাদেশে ভ্রমণের আমন্ত্রণ জানান।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।