ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর নববর্ষ-ঈদ কার্ডে ছবি এঁকে পুরস্কৃত ২৬ শিশু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
প্রধানমন্ত্রীর নববর্ষ-ঈদ কার্ডে ছবি এঁকে পুরস্কৃত ২৬ শিশু

ঢাকা: বরাবরের মতো এবারের নববর্ষ এবং আসন্ন ঈদুল ফিতরের শুভেচ্ছা কার্ডেও অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুদের আঁকা ছবি ব্যবহার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস তার ভেরিফাইড ফেসবুকে এক পোস্টে জানান, এবার বঙ্গাব্দ-১৪২৯ উপলক্ষে এ ১৫ জন এবং ঈদুল ফিতর-২০২২ উপলক্ষে ১১ জন বিশেষ শিশুর আঁকা ছবি প্রধানমন্ত্রী তাঁর অফিশিয়াল শুভেচ্ছা কার্ডে ব্যবহার করেছেন।

নির্বাচিত ছবির প্রত্যেক শিল্পীকে শুভেচ্ছা ফি বাবদ ১ লাখ টাকা করে দেওয়া হয়।

ইমরুল কায়েস ফেসবুকে আরও লেখেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ২০০৯ সালে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব গ্রহণের পর থেকে ঈদুল ফিতর, ঈদুল আযহা, বাংলা ও খ্রিস্টিয় নববর্ষের মতো উৎসবগুলোতে সারাদেশ থেকে সংগৃহীত অটিস্টিক/প্রতিবন্ধী শিশুদের আঁকা বিভিন্ন ছবি প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক শুভেচ্ছা কার্ডে ব্যবহার করে আসছেন।

জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রীরা, সংসদ সদস্যরা, রাজনৈতিক নেতারা, বিশিষ্ট নাগরিক, পেশাজীবী, সামরিক/অসামরিক সরকারি কর্মকর্তা, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত/হাইকমিশনার ও আন্তর্জাতিক সংস্থার প্রধান, এবং বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্কযুক্ত দেশের রাষ্ট্র প্রধান/সরকার প্রধানদের কাছে অটিস্টিক/প্রতিবন্ধী শিশুদের আঁকা ছবি সম্বলিত এই শুভেচ্ছা কার্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেরণ করেন।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
এমইউএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।