ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ট্র্যাডিশনাল মেডিসিন সেন্টার স্থাপনে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
ট্র্যাডিশনাল মেডিসিন সেন্টার স্থাপনে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী মোদি

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের গুজরাটের জামনগরে নতুন বিশ্ব স্বাস্থ্য সংস্থার গ্লোবাল সেন্টার ফর ট্র্যাডিশনাল মেডিসিন সেন্টার স্থাপনের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ড. টেড্রোস আধানম ঘেব্রেয়েসাসকে অভিনন্দন জানিয়েছেন।  

মঙ্গলবার ( ১৯ এপ্রিল) ঢাকার ভারতীয় হাইকমিশন এ তথ্য জানায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐতিহ্যগত স্বাস্থ্যসেবাতে স্থায়িত্ব, সমতা এবং উদ্ভাবনে তার দৃষ্টিপাতের প্রশংসা করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বক্তৃতায় আস্থা প্রকাশ করেছেন যে, ভারতে স্থাপিত এই কেন্দ্র গ্লোবাল ট্র্যাডিশনাল হেলথ কেয়ারের জন্য একটি প্রমাণ-ভিত্তিক কেন্দ্রস্থল হিসেবে আবির্ভূত হবে এবং ভারত-বাংলাদেশ যৌথ চিকিৎসা গবেষণার পথ উন্মুক্ত করবে।

তিনি কোভিড-১৯ এর বিরুদ্ধে ভারতের লড়াই এবং টিকাকরণের ব্যাপ্তির প্রশংসা করেন। বাংলাদেশ যে একইভাবে কোভিড মহামারিকে সফলভাবে কাটিয়ে উঠেছিল তা তুলে ধরেন।

ট্র্যাডিশনাল মেডিসিনের জন্য গ্লোবাল সেন্টার বিশ্বব্যাপী সুস্থতার কেন্দ্রস্থল হিসেবে আবির্ভূত হতে চলেছে যা ঐতিহ্যগত ওষুধের সঙ্গে সম্পর্কিত ওষুধ এবং গবেষণার উন্নয়নকে উন্নীত করবে।

বাংলাদেশ সময়: ০৯০৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
টি আর/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।