ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরায় অপরিপক্ব আম পেড়ে ইথিওফিন স্প্রে, ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
সাতক্ষীরায় অপরিপক্ব আম পেড়ে ইথিওফিন স্প্রে, ব্যবসায়ীকে জরিমানা

সাতক্ষীরা: সাতক্ষীরায় অপরিপক্ব আম পেড়ে ইথিওফিন স্প্রে করার সময় ইদ্রিস আলী (৪৫) নামে এক আম ব্যবসায়ীকে আটক করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় ৫২৫ কেজি আম জব্দ করা হয়।

সোমবার (২৫ এপ্রিল) বিকেলে সাতক্ষীরা সদর উপজেলার ফিংড়ি ইউনিয়নের শিমুলবাড়িয়া থেকে তাকে আটক করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) সুমনা আইরিন।

আটক আম ব্যবসায়ী ইদ্রিস আলী আশাশুনি উপজেলার বুধহাটা গ্রামের রমজান আলীর ছেলে।

সাতক্ষীরা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান জানান, সকাল থেকেই গাছের অপরিপক্ব গোবিন্দভোগ আম ভাঙছিলেন ব্যবসায়ী ইদ্রিস আলী। আম ভাঙার পর তা পাকানোর জন্য গাছ তলায় রেখে ইথিওফিন স্প্রে করছিলেন তিনি। গোপন সংবাদের ভিত্তিতে তাকে হাতেনাতে আটক করা হয়।

তিনি আরও জানান, এই আম মে মাসের ১০ তারিখে বাজারে আসার কথা। কিন্তু অধিক মুনাফার আশায় ইথিওফিন দিয়ে আম পাকিয়ে তা বাজারজাত করার চেষ্টা করছিলেন ব্যবসায়ী ইদ্রিস আলী।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাতক্ষীরা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুমনা আইরিন বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক আম ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাকে সর্তক করা হয়েছে। জব্দকৃত আমগুলো বিনষ্ট করার জন্য সাতক্ষীরা পৌরসভার কাছে হস্তান্তর করা হয়েছে।

অভিযানকালে সাতক্ষীরা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান, সদর উপজেলা কৃষি অফিসার মো. রফিকুল ইসলাম, সদর থানার এএসআই গাজী সাজ্জাদসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।