ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডেনমার্কের রাজকুমারী এখন কক্সবাজারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
ডেনমার্কের রাজকুমারী এখন কক্সবাজারে ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে।

কক্সবাজার: কক্সবাজারে পৌঁছেছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন।

সোমবার (২৫ এপ্রিল) বিকেল ৫টায় বিশেষ বিমানে করে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

 

এ সময় তাকে অভ্যর্থনা জানান কক্সবাজারের জেলা প্রশাসক মামুনুর রশীদ, পুলিশ সুপার হাসানুজ্জামান, ডেনমার্কের দূতাবাস বাংলাদেশের কর্মকর্তারা।

মঙ্গলবার (২৬ এপ্রিল) ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন। তিনি আজ কক্সবাজার শহরে অবস্থান করবেন।

মঙ্গলবার সকালে ডেনিশ রিফিউজি কাউন্সিলের (ডিআরসি) ব্রিফিংয়ে যোগ দেবেন। এরপর রাজকুমারী কক্সবাজার শহর থেকে গাড়িতে করে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে যাবেন এবং ক্যাম্প ৫-এ বৃক্ষরোপণের মাধ্যমে মাটি ক্ষয় নিয়ন্ত্রণ ও ডিআরসির পরিবেশ পুনরুদ্ধার কার্যক্রম পর্যবেক্ষণ করবেন।

তিনি একটি খোলা শেডে ৮-১০ জন রোহিঙ্গা সুবিধাভোগীর সঙ্গে মতবিনিময় করবেন। সেখানে গাছ লাগাবেন। বিকেলেই তিনি কক্সবাজার ত্যাগ করবেন।

এদিকে রাজকুমারীর আগমনকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্পে সাজ সাজ রব পড়ে গেছে। ইতোমধ্যে রোহিঙ্গা ক্যাম্পের রাস্তার মেরামত ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলছে। এলাকায় গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত ১৪ অমর্ড পুলিশের অধিনায়ক নাঈমুল হক জানান, রাজকুমারীর আগমনকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্পে স্পেশাল সিকিউরিটি ফোর্স থাকবে। তাদের সঙ্গে আমরা যৌথভাবেই কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে রোহিঙ্গা ক্যাম্পে ৭২ ঘণ্টা আগে থেকে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আরও পড়ুন >>

**ডেনমার্কের রাজকুমারীর জন্য সুন্দরবনে দুই দিন পর্যটক নিষিদ্ধ!

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।