ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেন্টমার্টিনে এক লাখ ইয়াবাসহ আটক ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
সেন্টমার্টিনে এক লাখ ইয়াবাসহ আটক ৭

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে অভিনব কায়দায় পাচারকালে এক লাখ দুই হাজার পিস ইয়াবাসহ সাতজনকে আটক করেছে কোস্টগার্ড। এর মধ্যে পাঁচজন রোহিঙ্গা।

সোমবার (২৫ এপ্রিল) সকাল পৌনে ১১টার দিকে অভিযান চালিয়ে ইয়াবাসহ তাদের আটক করা হয়।  

আটকরা হলেন- মো. হামিদ হোসেন (৪২), হোসেন জোহার (১৮), মো. জোবায়ের (২২), লাল মোহাম্মদ (২৫), মো. ইয়াসিন (১৯)। এরা সবাই রোহিঙ্গা। বশির আহমদ (৪৫) ও মো. আলম (২০) টেকনাফের বাসিন্দা।

কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার বিএন লাবিব উসামা আহমাদুল্লাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকালে বিসিজি স্টেশন সেন্টমার্টিন কমান্ডার লেফটেন্যান্ট রাইয়ান আলমের নেতৃত্বে সেন্টমার্টিনের পূর্বদিকে সমুদ্র এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে একটি ফিশিংবোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা বোটটিকে থামার সংকেত দেয়। বোটটি না থামিয়ে দ্রুত গতিতে পালানোর চেষ্টা করলে ধাওয়া   দিয়ে বোটটি আটক করা হয়।

পরে বোটে তল্লাশি চালিয়ে জালের ভেতর অভিনব কায়দায় লুকানো অবস্থায় এক লাখ দুই হাজার পিস ইয়াবাসহ সাত মাদক পাচারকারীকে আটক করা হয়।

জব্দকৃত ইয়াবা ও পাচার কাজে ব্যবহৃত ফিশিংবোট এবং আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।