ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে খুলনা অঞ্চলের ট্যুরিস্ট পুলিশের ছুটি বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
ঈদে খুলনা অঞ্চলের ট্যুরিস্ট পুলিশের ছুটি বাতিল

বাগেরহাট: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্যুরিস্ট পুলিশ, খুলনা অঞ্চলের সব সদস্যের ছুটি বাতিল করা হয়েছে। সেই সঙ্গে ঈদ উপলক্ষে দর্শনীয় স্থানগুলোতে কর্তব্যরত পুলিশ সদস্যদের সতর্ক থাকতে বলা হয়েছে।


 
এছাড়া দর্শনার্থীদের নিরাপত্তার জন্য নেওয়া হয়েছে নানা উদ্যোগ।  

সোমবার (২৫ এপ্রিল) বিকেলে খানজাহান আলীর (র.) মাজার পরিদর্শন শেষে ট্যুরিস্ট পুলিশ, খুলনা অঞ্চলের পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ এসব তথ্য জানান।

এর আগে খানজাহান আলীর (র.) মাজার চত্বরে থাকা ভিক্ষুক ও ছিন্নমূল মানুষের মধ্যে খেজুর ও ফল বিতরণ করেন পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ।  

এসময় ট্যুরিস্ট পুলিশ, বাগেরহাট জোনের ইনচার্জ পুলিশ পরিদর্শক মোশারফ হোসেন, পুলিশ পরিদর্শক মনির হোসেনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এদিন প্রায় শতাধিক মানুষের মধ্যে খেজুর ও ফল বিতরণ করা হয়।  

পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ বলেন, সাধারণত ঈদের ছুটিতে ট্যুরিস্ট স্পটগুলোতে পর্যটকদের উপচে পড়া ভিড় হয়ে থাকে। সেই বিষয়টাকে মাথায় রেখে ট্যুরিস্ট পুলিশ, খুলনা অঞ্চলের সব সদস্যের ছুটি বাতিল করা হয়েছে। ঈদের সময় ট্যুরিস্ট স্পটগুলোতে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়া দর্শনার্থীরা পর্যটন স্পটে হয়রানি বা কোনো সমস্যায় পড়লে ট্যুরিস্ট পুলিশ, খুলনা অঞ্চলের ফেসবুক পেজ ও হট লাইন নম্বরে অভিযোগ দিতে পারেন। অভিযোগ পেলে আমাদের কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেন।

পুলিশ সুপার আরও বলেন, ঈদ উপলক্ষে বাগেরহাটের পর্যটন স্পটগুলো বিশেষ করে ঐতিহ্যবাহী ষাট গম্বুজ মসজিদ ও সুন্দরবন ঘিরে আমাদের বিশেষ নজরদারি থাকবে। পর্যটকদের নিরাপদ ও নির্ভিঘ্ন ভ্রমণের জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।