ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডোমারে বীর মুক্তিযোদ্ধার পরিবারকে হয়রানির অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
ডোমারে বীর মুক্তিযোদ্ধার পরিবারকে হয়রানির অভিযোগ বীর মুক্তিযোদ্ধার ছেলে, নাতি ও পুত্রবধূ

নীলফামারী: নীলফামারীর ডোমারে প্রভাবশালীর অত্যাচারে এক বীর মুক্তিযোদ্ধার পরিবার দিশেহারা হয়ে পড়েছে। এ বিষয়ে প্রতিকার ও নিরাপত্তা চেয়ে ডোমার থানায় অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী পরিবার।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার চিলাহাটি ঈদগাহ পাড়ার বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুর রহমানের ছেলে জাকির হোসেন (৪৩) ও পুত্রবধূ শাপলা আক্তার (২৬) তাদের একমাত্র ছেলে বায়তুল মোকারমকে (৮) নিয়ে নিজস্ব জমিতে বাড়ি করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। জাকিরের পরিবারের সঙ্গে প্রতিবেশী ভিটা বাবলু (৬২) বিভিন্ন বিষয় নিয়ে শক্রতার করে আসছেন। জাকিরের ঘর ঘেঁষে বাবলু পুকুর খনন করে পাড় দিয়ে বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়েছেন। যা অল্প বাতাসে ভেঙে পড়ে জাকিরের  ঘরের ক্ষতি করছে। জাকিরের বাড়িও দিকে বাবলুর একটি কিছু গাছ হেলে পড়েছে। গাছগুলো কাটতে বলায় নানাভাবে হুমকি ধামকি দিয়ে ঝগড়া বাধাচ্ছেন বাবলু।  

এরই ধারাবাহিকতায় গত ১০ এপ্রিল বিকেলে বাবলুর পুকুর পাড়ে থাকা বেশ বড় একটি মেহগিনি গাছ উপড়ে জাকিরের বাড়ির দিকে পড়ে। এতে করে জাকিরের গাছপালা ও  বাথরুমের ব্যাপক ক্ষতি হয়। গত ১৫ এপ্রিল বাবলু ও তার দলবল জাকিরের বাড়িতে গিয়ে উপড়ে পড়া গাছ আনতে গেলে জাকির ক্ষতিপূরণ দাবি করেন। এতে বাবলু, আইনুল হক ও তার ছেলে আব্দুর রহমান মিলে দেশীয় অস্ত্র নিয়ে জাকিরের পরিবারের ওপর চড়াও হন এবং হত্যার হুমকি দেন।

এ বিষয়ে জাকিরের স্ত্রী শাপলা আক্তার গত ২৩ এপ্রিল নিরাপত্তা ও প্রতিকার চেয়ে ডোমার থানায় ভিটা বাবলুসহ তিনজনের নামে লিখিত অভিযোগ করেন।  

অভিযোগকারী শাপলা আক্তার জানান, আমরা এখানে বাড়ি করার পর থেকে ভিটা বাবলু আমাদের ভিটা ছাড়া করার জন্য নানাভাবে ষড়যন্ত্র করে আসছেন। গোপনে ও প্রকাশ্যে আমাদের পরিবারের ক্ষতি করার জন্য উঠে পড়ে লেগেছেন তারা। তাদের অত্যাচারে আমরা আতঙ্কে থাকি।  

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, অভিযোগ পেয়ে চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) হামিদুল ইসলামকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। সঠিক তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।