ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

দেশে ফিরেছে যুদ্ধ জাহাজ ‘কামরুজ্জামান’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
দেশে ফিরেছে যুদ্ধ জাহাজ ‘কামরুজ্জামান’

বাগেরহাট: ভারত-শ্রীলংঙ্কায় ২২ দিনের আন্তর্জাতিক মহড়া ও শুভেচ্ছা সফর শেষে স্বদেশে প্রত্যাবর্তন করেছে কোস্টগার্ডের যুদ্ধ জাহাজ বিসিজিএস ‘কামরুজ্জামান’।

শনিবার (৩০ এপ্রিল) সকালে মোংলার দিগরাজস্থ কোস্টগার্ডের মোংলা পশ্চিম জোন সদর দপ্তর জেটিতে জাহাজটি নোঙর করেছে।

এসময় কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম মোসায়েদ হোসেন জাহাজের কর্মকর্তা ও নাবিকদের স্বাগত জানান। জোনাল কমান্ডারের কোস্টগার্ডের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরআগে, ৯ এপ্রিল জাহাজটি শুভেচ্ছা সফরের উদ্দেশ্যে মোংলা ত্যাগ করে জাহাজটি। জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম কিবরিয়া হকের নেতৃত্ব ১৫ জন কর্মকর্তা ১০৬ জন নাবিক এবং ৮ জন অসামরিক ব্যক্তি এই শুভেচ্ছা ও আন্তর্জাতিক মহড়ায় অংশ নেয়। ২২ দিনের এ শুভেচ্ছা সফরে প্রথমে ৪ দিনে শ্রীলংঙ্কায় পৌঁছে ৭ দিন অবস্থানের পর সেখান থেকে ভারতের চেন্নাই ও গোয়ায় পৌঁছায়।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. লাবিব উসামা আহ্মাদুল্লাহ্ বাংলানিউজকে বলেন, আন্তর্জাতিক এ মহড়ায় অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও অন্য দেশের কোস্টগার্ডের মধ্যে বিদ্যমান পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হয়েছে। এরফলে, কোস্টগার্ড সদস্যদের পেশাগত মান উন্নয়ন, দক্ষতা ও কর্মপরিধি আরো বহুলাংশে বৃদ্ধি পাবে। এছাড়াও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি বনজ সম্পদ সংরক্ষণ ও মৎস্য সম্পদ রক্ষার কাজে কলাকৌশলে আরো গতি বাড়বে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।