ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ব‌রিশাল থেকে ছাড়লো ৬ লঞ্চ, নদী বন্দরে বাড়ছে ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, মে ৪, ২০২২
ব‌রিশাল থেকে ছাড়লো ৬ লঞ্চ, নদী বন্দরে বাড়ছে ভিড়

বরিশাল: প‌বিত্র ঈদুল ফিতরের দ্বিতীয় দিন রাজধানীমু‌খী হচ্ছে মানুষ।

বুধবার (০৪ এ‌প্রিল) রাতে ব‌রিশাল নদী বন্দর থেকে পাঁচটি লঞ্চ যাত্রী নিয়ে রাজধানী ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করেছে।

ব‌রিশাল নদী বন্দরের দা‌য়িত্বরত কর্মকর্তারা জা‌নিয়েছেন, বুধবার রাত সাড়ে ৮টার দিকে বরিশাল নদী বন্দর থেকে এম‌ভি সুন্দরবন ১০, সুরুভী ৯, পারাবাত ১৮, কীর্তনখোলা ২, মানামী নামের পাঁচটি লঞ্চ ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করেছে। এছাড়া সন্ধ্যায় বিআইড‌ব্লিউ‌টি‌সির এম‌ভি মধুম‌তি যাত্রীবা‌হী নৌযান ঢাকার উদ্দেশে যাত্রা করেছে।

প্র‌তি‌টি লঞ্চেই যাত্রীর সংখ্যা স্বভাবিক সময়ের চেয়ে কিছুটা বেশি থাকলেও ঈদের ছুটি শেষ হওয়ার দুই-একদিন আগে ভিড় বাড়বে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

বেসরকা‌রি কোম্পানিতে কর্মরত আশরাফুল ইসলাম বলেন, আমি ঢাকার একটি বেসরকা‌রি প্রতিষ্ঠানে চাকরি করি। ছুটি পেয়ে‌ছি মাত্র পাঁচ দিন। যা শেষ হয়েছে। বৃহস্পতিবার (৫ মে) আমাকে অফিসে যেতে হবে। তাই আজ ঢাকায় ফিরতে হচ্ছে।  

গার্মেন্টসকর্মী রেজাউল ইসলাম বলেন, শনিবার (৭ মে) গার্মেন্টস খুলবে। তবে ভিড় এড়াতে প‌রিবার নিয়ে একটু আগে ঢাকা যা‌চ্ছি। যাতে ঝ‌ক্কি ঝামেলা পোহাতে না হয়।  

অপর‌দিকে একটি বেসরকারি প্র‌তিষ্ঠানের চাকরি করেন সুমাইয়া জাহান। তিনি বলেন, আমার অফিস খোলা তাই আমি ঢাকা যাচ্ছি। ঈদে যে ছুটি ছিল তা পরিবারের সঙ্গে কাটিয়েছি। আরও বে‌শি ছুটি পেলে ভালো হতো। মা ও বাবাকে আরও একটু সময় বেশি দিতে পারতাম।

এদিকে নদী বন্দরে যাত্রীদের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ফায়ার সার্ভিস অ্যান্ড সি‌ভিল ডিফেন্সের সদস্যরাও রয়েছে। এছাড়া লঞ্চগুলো যাতে অতিরিক্ত যাত্রী বোঝাই না করতে পারে সেটি তদারকির জন্য জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ কাজ করছে।

‌বিআইড‌ব্লিউ‌টিএ ব‌রিশালের নৌ নিরাপত্তা ও ট্রা‌ফিক ব্যবস্থাপনা বিভাগের প‌রিদর্শক কবির হোসেন বাংলানিউজকে বলেন, বরিশাল নদী বন্দর থেকে আজ পাঁচটি লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। পাশাপাশি আরও দুটো ভায়া লঞ্চ বরিশাল নদী বন্দর হ‌য়ে ঢাকায় যাবে। আমরা সার্বক্ষণিক তদারকি করছি যাতে অতিরিক্ত যাত্রী নিয়ে কোনও লঞ্চ না ছাড়ে। এছাড়াও আমাদের সার্বিক সহায়তায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, মে ০৪, ২০২২
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।