ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকায় আনা হচ্ছে সাবেক খাদ্যমন্ত্রীকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, মে ১১, ২০২২
ঢাকায় আনা হচ্ছে সাবেক খাদ্যমন্ত্রীকে

রাজশাহী: রাজশাহী সফরে এসে অসুস্থ হয়ে পড়া সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপিকে হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়া হয়েছে।

বুধবার (১১ মে) বিকেল ৫ টা ৫০মিনিটে তাকে বহনকারী হেলিকপ্টার রাজশাহী থেকে উড়াল দেয়।

 তবে তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য জানিয়েছেন।  

প্রসঙ্গত, ডায়রিয়ায় আক্রান্ত হওয়ায় কামরুল ইসলামকে বুধবার (১১ মে) সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী জানান, কামরুল ইসলামের কমপক্ষে ৯/১০ বার পাতলা পায়খানা হয়েছে। তবে ভর্তির পর তাকে প্রয়োজনীয় সব ধরনের চিকিৎসা দেওয়া হয়েছে। পাতলা পায়খানার কারণে তার শরীরে পানিশূন্যতা দেখা দিয়েছে। ব্লাড প্রেশার একটু কমেছে।  

সকালে ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার পর কামরুল ইসলামের চিকিৎসায় রামেক হাসপাতালের অধ্যাপক ডা. খলিলুর রহমানকে প্রধান করে নয়জন চিকিৎসককে নিয়ে একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। তারা তাকে পর্যবেক্ষণের পর ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেন।  

এদিকে, অসুস্থ কামরুল ইসলামকে দুপুরে রামেক হাসপাতালে দেখতে যান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি দলের এই সিনিয়র নেতার চিকিৎসা সম্পর্কে খোঁজ-খবর নেন এবং প্রয়োজনীয় সব ধরনের ব্যাবস্থা গ্রহণের জন্য রামেক হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন।  

এ সময় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এবং কামরুল ইসলামের জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. মো খলিলুর রহমান ও রাজশাহী মেডিক্যাল কলেজের  অধ্যক্ষ্য ডা. নওশাদ আলীসহ সংশ্লিষ্ট চিকিৎসক ও দলীয় নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

সরকারের সাবেক ওই মন্ত্রী ঢাকা-২ আসনের সংসদ সদস্য। মঙ্গলবার (৯ মে) বার কাউন্সিল নির্বাচন উপলক্ষে রাজশাহীতে আসেন।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, মে ১১, ২০২২
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।