ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সহ-সভাপতি উজ্জ্বল হত্যার বিচার দাবি পরিবারের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, মে ১২, ২০২২
মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সহ-সভাপতি উজ্জ্বল হত্যার বিচার দাবি পরিবারের ছবি : শাকিল আহমেদ

মুক্তিযোদ্ধা যুব কমান্ডের জ্যেষ্ঠ সহ-সভাপতি উজ্জ্বল মিয়াজী হত্যাকাণ্ডে দোষীদের বিচার দাবি করেছে তার পরিবার। বৃহস্পতিবার (১২ মে) দুপুর ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন হল মিলনায়তনে এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের মাধ্যমে নিহতের ভাই ফারুক মিয়াজী জানান, তাদের বাবা আবদুল খালেক মিয়াজীর নামে করা ফাউন্ডেশনের মাধ্যমে সাধারণ মানুষকে সহযোগিতা করতেন উজ্জ্বল। প্রাথমিক বিদ্যালয় নির্মাণ, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে লাখ লাখ টাকার ত্রাণ বিতরণ করে সাধারণ মানুষের কাছে তার ভাই পরিচিতি পেয়েছিলেন। তাদের বাবা ও তার বড় ভাই বীর মুক্তিযোদ্ধা। অথচ, আওয়ামী লীগের শাষণকালে তার ভাইকে হত্যা করা হয়েছে। তাদের পরিবার এ ঘটনায় সরকারের কাছে বিচার চায়।

এ সময় হত্যাকাণ্ডে জড়িত কবীর খালাসি, জজ মিয়া খালাসি, উজ্জ্বল খালাসি ও বাবলাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ফারুক।

সংবাদ সম্মেলনে কান্নাজড়িত কণ্ঠে নিহতের বোন মেরি মিয়াজী জানান, তার ভাইয়ের হত্যার পর থেকে প্রতিনিয়ত দোষীরা তাদের পরিবারকে হুমকি দিচ্ছে। তিনি বলেন, বারবার আমাদের হত্যার হুমকি দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী আমাদের মা, তিনিও পরিবার হারা আমরাও! প্রধানমন্ত্রীর কাছে আমরা এ হত্যার বিচার চাই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নিহতের বোন সুমি মিয়াজী, সীমা মিয়াজী, শীলা মিয়াজী।

উল্লেখ্য, উজ্জ্বল মিয়াজী মুন্সিগঞ্জ জেলার কালিরচর এলাকার বাসিন্দা ছিলেন। ঢাকার মোবাইল ফোনের ব্যবসায় করতেন তিনি। পূর্ব শত্রুতার জের ধরে গত শুক্রবার (৬ মে) উজ্জ্বলকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৫-২০ জনকে আসামি করে বাদি হয়ে মামলা করেন তার বড় ভাই গোলাম কিবরিয়া মিয়াজী। গত শনিবার (৭ মে) মতলব উত্তর থানায় মামলাটি দায়ের হয়।

বাংলাদেশ সময়: ১৪১৫, ১২ মে, ২০২২

এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।