ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কর্ণফুলী নদীতে মিলল নিখোঁজ পর্যটকের মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মে ১২, ২০২২
কর্ণফুলী নদীতে মিলল নিখোঁজ পর্যটকের মরদেহ

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাইয়ে কর্ণফুলী নদীতে সাঁতার কাটার সময় স্রোতের তোড়ে নিখোঁজ অপূর্ব সাহার (১৮) মরদেহ উদ্ধার করা হয়েছে।  

বৃহস্পতিবার (১২ মে) সকালে উপজেলার চিৎমরম ইউনিয়নের সীতাঘাট মন্দির এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

অপূর্ব সাহা চট্টগ্রাম মহানগরের মাদারবাড়ী এলাকার মৃত অপরূপ সাহার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে উপজেলার চিৎমরম ইউনিয়নের সীতাঘাট মন্দির এলাকায় জেলেদের মাছ ধরার রশির টানের সঙ্গে ভেসে ওঠে অপূর্ব সাহার মরদেহ। পরে উপজেলা ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা মরদেহটি উদ্ধার করে।  

এর আগে, বুধবার (১১ মে) বিকেলে লোকেস বৈদ্যর (১৯) নামে একজনের মরদেহ উদ্ধার করে কাপ্তাই নৌবাহিনী ডুবুরি দল।

লোকেস বৈদ্য চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুরা গ্রামের অপু বৈদ্যর ছেলে। তিনি চট্টগ্রাম ইসলামিয়া কলেজে প্রথম বর্ষে অধ্যায়নরত ছিলেন।  

জানা গেছে, বুধবার সকালে চট্টগ্রাম থেকে ছয়জনের পর্যটক দল (তারা বিভিন্ন কলেজের শিক্ষার্থী) কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা মিশনঘাট এলাকায় বেড়াতে আসেন। সেখান থেকে তারা ইঞ্জিনচালিত একটি নৌকা ভাড়া করে দুপুরে প্রথমে চিৎমরম বৌদ্ধবিহার ঘাটে যান। এরপর সেখান থেকে তারা বিকেলে সীতাঘাট মন্দির এলাকায় যাত্রা করে এবং ওই স্থানে গিয়ে কর্ণফুলী নদীতে গোসল করতে নামেন। সে সময় নদীর স্রোতের তোড়ে ছয় পর্যটকের মধ্যে তিনজন নদীর তীরে ফিরে আসতে সক্ষম হলেও তিনজন ভেসে যান। তবে ভেসে যাওয়া তিনজনের মধ্যে একজনকে নদী থেকে জীবিত অবস্থায় উদ্ধার করে কাপ্তাই ফায়ার সার্ভিস ডুবুরি দল। উদ্ধার করা পর্যটক বর্তমানে কাপ্তাই উপজেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। অন্য দু’জনের মধ্যে বুধবার সন্ধ্যার দিকে লোকেস বৈদ্যকে উদ্ধার করে কাপ্তাই নৌবাহিনীর ডুবুরি দল। নিখোঁজ ছিলেন অপূর্ব সাহা। বৃহস্পতিবার তার মরদেহ উদ্ধার করা হয়েছে।  

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বাংলানিউজকে বলেন, বুধবার ও বৃহস্পতিবার উদ্ধার দুই পর্যটকের মরদেহ তাদের স্ব স্ব পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

>>  কর্ণফুলী নদীতে ডুবে পর্যটকের মৃত্যু, নিখোঁজ ১

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ১২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।