ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

শ্রীমঙ্গলে ফ্রি চক্ষু শিবির

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, মে ১৪, ২০২২
শ্রীমঙ্গলে ফ্রি চক্ষু শিবির শ্রীমঙ্গলে ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: শ্রীমঙ্গল উপজেলায় আছকর আলী এন্ড শামসুন্নাহার বেগম ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ মে) দিনব্যাপী এই চক্ষু শিবিরে প্রায় ৩ হাজার মানুষকে ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হয়।

শ্রীমঙ্গল উপজেলার ইছবপুর গ্রামের শাহ্ মো. আছকর আলী বহুমুখী মাদরাসা এবং শামসুন্নাহার বেগম হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা মাঠে সকাল থেকে বিকেল পর্যন্ত চক্ষু চিকিৎসা সম্পর্কে পরামর্শ ও বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ দেওয়া হয় রোগীদের মধ্যে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ফ্রি চক্ষু শিবিরের উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়। আছকর আলী এন্ড শামসুন্নাহার বেগম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আমেরিকা প্রবাসী মো. সাজ্জাদ আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন জালালাবাদ চক্ষু হাসপাতালের বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. এম এ মতিন, শাহ্ মো. আছকর আলী বহুমুখী মাদরাসা ও শামসুন্নাহার বেগম হাফিজিয়া মাদরাসার সভাপতি মো. হোসেন আলী।

এ সময় স্থানীয় ইউপি সদস্য মো. শাহজাহান মিয়া, সাবেক ইউপি সদস্য মো. মনির মিয়া, সমাজসেবক শাহ্ মো. আজমীর আলীসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো. সাজ্জাদ আলী বলেন, একেবারে মানবিক দৃষ্টিকোণ ও সেবার মানসিকতা নিয়ে এই চক্ষু শিবিরের আয়োজন করেছি। আমরা প্রবাসে থাকি, সেখানে যে টাকা উপার্জন করি তার একটা অংশ দেশের মানুষের কল্যাণে খরচ করতে পেরে নিজেকে গর্বিত।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ১৪ মে, ২০২২
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।