ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিয়ের দাবিতে অনঢ় সেই তরুণীর জামিন মঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মে ১৭, ২০২২
বিয়ের দাবিতে অনঢ় সেই তরুণীর জামিন মঞ্জুর

বরগুনা: বরগুনার বেতাগী উপজেলার চান্দখালিতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া মাহমুদ হাসানকে বিয়ের দাবিতে তাদের ভাড়া বাসায় এসে অবস্থান নেওয়া শিখা আক্তার মৌয়ের জামিন মঞ্জুর করেছেন আদালত।  

মঙ্গলবার (১৭ মে) বরগুনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নাহিদ হোসেন জামিন মঞ্জুর করেন।

 

তরুণীর আইনজীবী এম মজিবুল হক কিসলু বাংলানিউজকে বলেন, সোমবার (১৬ মে) সকালে ওই আদালতে তরুণীর পক্ষে জামিন আবেদন করেন তার ভাই। আদালত জামিন শুনানির জন্য আজ মঙ্গলবার সময় ধার্য করেন। একই সঙ্গে ওই তরুণীকে আদালত তলবও করেন। তার উপস্থিতিতেই জামিন শুনানি হয়েছে।  

তিনি বলেন, ওই তরুণীর বিরুদ্ধে মাহমুদুল হাসানের বাবা মোশাররফ হোসেন যেসব ধারায় ১২ মে মামলা করেছেন সব ধারা জামিনযোগ্য। যার কারণে আদালত কোনো শর্ত ছাড়াই তাকে জামিন দিয়েছেন। মৌ আজই ঢাকা চলে যাবে। আদালত বাদী মোশাররফ হোসেন, আসামি শিখা আক্তার মৌ, বাদীপক্ষের আইনজীবী ও আসামিপক্ষের আইনজীবীর বক্তব্য শুনেছেন। আদালত আসামিকে কোনো প্রকার ঝামেলা করতে নিষেধ করেছেন। শিখা আক্তার মৌ যদি মনে করেন তবে আইনের আশ্রয় নিতে পারবেন।

ওই তরুণীর ভাই শিপন মণ্ডল বলেন, মাহমুদুল হাসান সবকিছু জেনে আমার বোনের সঙ্গে প্রেম করেছেন। তাকে বিয়ে করার আশ্বাস দিয়েছেন। আমার বোন বিবাহিতা তাও মাহমুদুল হাসান জানতেন। সব কিছু জেনে মাহমুদুল হাসান তাকে দিয়ে গত বছর ২২ অক্টোবর তার স্বামীকে তালাক দেওয়ায়। মাহমুদুল হাসানের আশ্বাসে আমার বোন তাদের বাড়িতে ২৯ এপ্রিল এসেছে। একদিন ছেলের বাসায় ছিল। এখন মাহমুদুল হাসান আমার বোনকে বিয়ে করতে অস্বীকার করছে। আমরাও আইনি লড়াই করব। আইন তো সবার জন্য। আমাদের অসম্মান করবে। আমরা নীরবে ছেড়ে দেব না।

বাদী পক্ষের আইনজীবী মো. সাইমুল ইসলাম রাব্বি বলেন, জামিন শুনানিতে অংশ নিয়ে আমরা জামিনের আইনগত বিরোধিতা করেছি।

গত ২৮ এপ্রিল বরগুনার বেতাগী উপজেলার চান্দখালির কাঠপট্টি এলাকায় মাহমুদ হাসানদের ভাড়া বাসায় বিয়ের দাবিতে অবস্থায় নেন জামালপুরের তরুণী শিখা আক্তার মৌ। ছেলে ও তার বাবা-মা এরপর আত্মগোপন করায় স্থানীয়রা ওই বাড়ির তালা ভেঙে একটি রুমে মেয়েটিকে ঢুকিয়ে দেন। গত বৃহস্পতিবার (৫ মে) রাতে মাহমুদুল হাসানের বাবা মোশাররফ হোসেন ওই বাসায় ফেরেন এবং ওই তরুণীকে পুত্রবধূ বানাতে তার আগের স্বামীকে তালাক দেওয়ার কাগজ ও অভিভাবকদের নিয়ে আসার শর্ত দেন। কিন্তু ওই তরুণী তালাকের কাগজ দেখাতে ব‍্যর্থ হন।

এ ঘটনায় মাহমুদুল হাসানের বাবা বৃহস্পতিবার আদালতে ওই তরুণীকে আসামি করে মামলা করেন। ওই মামলায় শুক্রবার ১২ মে ভোরে ওই তরুণীকে আটক করে বেতাগী থানার পুলিশ। পরে তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠান।

আরও পড়ুন:
** ৪ ঘণ্টার মধ্যে বিয়ে না করলে সেই তরুণীর আত্মহত্যার হুমকি
** বিয়ের দাবিতে অনশন করা তরুণীকে তিন শর্ত ছেলের বাবার
**বিয়ের দাবিতে অনঢ় সেই তরুণী গ্রেফতার
** বিয়ের দাবিতে অনঢ় সেই তরুণীর ঠাঁই হলো কারাগারের সেফহোমে

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মে ১৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।