ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

আখাউড়ায় শিয়াল মেরে মাংস বিক্রি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, মে ১৮, ২০২২
আখাউড়ায় শিয়াল মেরে মাংস বিক্রি!

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রকাশ্যে শিয়াল জবাই করে মাংস বিক্রির অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৭ মে) বিকেলে উপজেলার ধরখার ইউনিয়নের তন্তর বাজার এলাকায় এ  ঘটনা ঘটে।

ধরখার ফাঁড়ি ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. হুমায়ূন কবির বলেন, মঙ্গলবার দুপুরে ছতুরা শরীফ গ্রামের একটি বেগুন ক্ষেত থেকে গ্রামবাসী দুটি শিয়ালকে ধরে ফেলে। পরে কসবা উপজেলার বাদৈর গ্রামের সিএনজি চালিত অটোরিকসা চালক আসলাম ও ফোরকান ছতুরা শরীফ গ্রামের কিছু লোকজনকে নিয়ে তন্তর বাজার এলাকায় একটি শিয়াল জবাই করে মাংস ভাগ-বাটোয়ারা ও কিছু মাংস বিক্রি করেন। ঘটনাটি জানাজানি হলে আমরা সেখানে পৌঁছার আগেই লোকজন মাংস নিয়ে পালিয়ে যায়। আমরা ঘটনাস্থলে পৌঁছে রশিতে বাঁধা অবস্থায় অন্য শিয়ালটিকে উদ্ধার করে পাশের জঙ্গলে অবমুক্ত করি।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিয়ালের মাংসের ক্রেতা বলেন, অটোরিকসা চালক আসলাম আমাদেরকে বলেন শিয়ালের মাংস রান্না করে খেলে বাত-ব্যথা কিংবা কঠিন রোগ ভালো হয়ে যায়। শিয়ালের মাংস একটা মহাওষুধ। তার সে কথা বিশ্বাস করে অনেকেই শিয়ালের মাংস কিনে নেন।  

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রোমানা আক্তার  বলেন, বন্যপ্রাণী জবাই করে মাংস বিক্রি করা আইনত দণ্ডনীয় অপরাধ। ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৮২২ ঘণ্টা, মে ১৮, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।