ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মঙ্গলবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, মে ৩০, ২০২২
মঙ্গলবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গোপালগঞ্জ: ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে মঙ্গলবার (৩১ মে) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেলা প্রশাসক শাহিদা সুলতানার কাছে পাঠানো প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ মোহাম্মদ শামীম মুসফিক স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ফ্যাক্স বার্তায় জানা গেছে, ৩১ মে সকাল সাড়ে ১১টায় তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন।  

জন্মস্থান টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। পিতার আত্মার শান্তি কামনাসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করবেন তিনি।

বাদ জোহর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে অনুষ্ঠেয় মিলাদ মাহফিলে যোগ দেবেন। বিকেল ৪টায় তিনি ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়ায় সব প্রস্তুতি শেষ হয়েছে। পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এ সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ রেহানা ছাড়াও শেখ কবির হোসেন, কাজী আকরাম উদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব, এসএসএফের মহাপরিচালক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-০১, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক কর্নেল তৌহিদা নওয়াজেশ রোজী, প্রধানমন্ত্রীর এডিসি, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎক প্রফেসর ডা. এ বি এম আব্দুল্লাহ, শাহানা ইয়াসমিন শম্পা, পিজিআর কমান্ডার, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১, প্রধানমন্ত্রীর সহকারী সামরিক সচিব, শেখ ফারহান নাসের ও প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ থাকবেন।  

গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, আগামী ৩১ মে প্রধানমন্ত্রীর টু‌ঙ্গিপাড়ায় আগমন‌কে সামনে রেখে যাবতীয় প্রস্তু‌তি সম্পন্ন হ‌য়ে‌ছে। ক‌ঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। প্রধানমন্ত্রীর এ সফর নি‌র্বি‌ঘ্নে শেষ হ‌বে ব‌লেও তি‌নি আশাবাদ ব‌্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, মে ৩০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।