ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভারতে অনুপ্রবেশ চেষ্টা, মহেশপুর সীমান্তে দালালসহ আটক ২২ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মে ৩০, ২০২২
ভারতে অনুপ্রবেশ চেষ্টা, মহেশপুর সীমান্তে দালালসহ আটক ২২  আটকরা।

ঝিনাইদহ: ঝিনাইদহের মহেশপুর সীমান্তের কানাইডাঙ্গা এলাকা দিয়ে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশের সময় দুই দালালসহ ২২ জনকে আটক করেছে মহেশপুর বর্ডার গার্ড বাংলাদেশ (৫৮ বিজিবি)।

সোমবার (৩০ মে) দুপুরে আটকের তথ্য নিশ্চিত করেন মহেশপুর ৫৮ বিজিবির অতিরিক্ত পরিচালক তসলিম মো. তারেক।

 

তিনি জানান, রোববার মধ্য রাতে ওই উপজেলার যাদবপুর সীমান্তের কানাইডাঙ্গা গ্রামের মাঠ থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- যশোরের কেসমত গ্রামের মাজেদা খানম (৩০), মহেশপুরের যাদবপুর গ্রামের শাকিল হোসেন (৩৪) মো. বরকত আলী (৪৭)। নাড়াইল জেলার কালিয়া থানার চালিতাতলা গ্রামের মো. সোহেল কাজী (৩১), জুয়েল কাজী (২০), পলিনা খানম (৩৫), নিশাদ কাজী (০৯), জুই খাতুন (০৭), বাদল কাজী (০২), বাগরহাট জেলার কচুয়া থানার সম্মানকাঠি গ্রামের আল-আমীন মোড়ল (২৭), তন্নি বেগম (২৫), আব্দুল্লাহ মোড়ল (০৭), জান্নাতী আক্তার (০২), একই থানার গবরদিয়ার সৈয়দ আলী শেখ (৪৮), নাছিলা বেগম (৪২), তন্নি খাতুন (১৭), রহিমা খাতুন (১০), মরিয়ম খাতুন (০৪), করুনা মণ্ডল (২৭), গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া থানার ভেন্নাবাড়ী গ্রামের রাজা মণ্ডল (২৬), পূজা মণ্ডল (০৯), রুদ্র মণ্ডল (৬০)।

অতিরিক্ত পরিচালক তসলিম মো. তারেক আরও জানান, কয়েকজন বাংলাদেশি অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে যাওয়ার চেষ্টা করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় বিজিবি। সেসময় কানাইডাঙ্গা গ্রামের মাঠ থেকে ছয়জন পুরুষ, ছয়জন নারী ও ১০ শিশুকে আটক করা হয়। একই সঙ্গে তাদের সহযোগিতা করার অপরাধে দুই দালালকে আটক করা হয়।  

আটক বাংলাদেশি নাগরিকদের অবৈধভাবে সীমান্ত পারাপার অপরাধে পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১(১)(গ) ধারায় মহেশপুর থানায় মামলা দায়ের করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, মে ৩০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।