ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডিবি পরিচয়ে ছাগল চুরি, হ্যান্ডকাপসহ ধরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, মে ৩০, ২০২২
ডিবি পরিচয়ে ছাগল চুরি, হ্যান্ডকাপসহ ধরা

রাজশাহী: রাজশাহী মহানগরীতে মোটরসাইকেলে করে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছাগল চুরি করে পালিয়ে যাওয়ার সময় হ্যান্ডকাপসহ দুই প্রতারককে আটক করা হয়েছে।  

এ সময় তাদের কাছ থেকে একটি সাংবাদিক পরিচয়পত্রও পাওয়া গেছে।

আটকের পরে চোরাই ছাগল, হ্যান্ডকাপ ও সাংবাদিক পরিচয়পত্র জব্দ করেছে পুলিশ। এছাড়া তাদের ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল ফোনও জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। ওই মামলায় সোমবার (৩০ মে) বিকেলে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ।

আটককৃতরা হলেন- রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানার বনতলা আবাসিক এলাকার মৃত নিজাম উদ্দিনের ছেলে রানা আহম্মেদ (৩৬) ও নওগাঁ জেলার মান্দা থানার চক জামদৈই গ্রামের মৃত আজিজের ছেলে শফিকুল ইসলাম ওরফে শরিফুল (২৭)।

রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, ২৯ মে গভীর রাতে হড়গ্রাম কোর্ট স্টেশন মোড়ে আকস্মিক চেকপোস্ট বসিয়ে যানবাহন তল্লাশি করা হয়। এ সময় দুইজন মোটরসাইকেল আরোহীকে ছাগল নিয়ে চেকপোস্টের দিকে আসতে দেখে সন্দেহ হয়। পুলিশ মোটরসাইকেল আরোহীকে থামার জন্য সংকেত দেয়। সংকেত পেয়ে চালক মোটরসাইকেল থামান।  

পরিচয় জানতে চাইলে একজন ডিবি পুলিশের এসআই এবং অপরজন নিজেকে কনস্টেবল বলে পরিচয় দেন। কিন্তু কর্মস্থল ও ব্যাচ সম্পর্কে জানতে চাইলে তারা অস্বাভাবিক আচরণ করতে থাকেন। পরে মোটরসাইকেল চালক তার পকেট থেকে আইডি কার্ড বের করে নিজেকে এবার সাংবাদিক পরিচয় দেন। এতে পুলিশের সন্দেহ আরো বাড়ে।

তারপর পুলিশের ওই টিম তাদের দেহ তল্লাশি করে চালক রানা আহম্মেদের কাছ থেকে এক জোড়া হ্যান্ডকাপ উদ্ধার করে। পরে তাদেরকে আটক করা হয়।  

থানায় নিয়ে আসার পর রাতভর তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানান, নওগাঁ কোর্ট এলাকা থেকে তারা এই হ্যান্ডকাপ সংগ্রহ করে পুলিশ পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে চাঁদাবাজি, প্রতারণা, চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ করে আসছেন। তারা রাজশাহীর গোদাগাড়ী থানার বড়শিপাড়া থেকে এই ছাগলটি চুরি করে এনেছেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, মে ৩০, ২০২১
এসএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।