ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্পিডবোট আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, মে ৩০, ২০২২
স্পিডবোট আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ব্যক্তি মালিকানা স্পিডবোড আত্মসাৎ ও ভাঙচুরের মামলায় জহিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম গাজীসহ ৪ আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (৩০ মে) দুপুরে চাঁদপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজেস্ট্রট কামাল হোসেন এ আদেশ দেন।

চেয়ারম্যান ছাড়া বাকি তিন আসামি হলেন- জহিরবাদ ইউনিয়নের মৃত হাকিম বেপারীর ছেলে কাজল, আসাদ মেম্বারের ছেলে মো. শফিক ও বালুচর এলাকার গিয়াস উদ্দিন গাজীর ছেলে গাজী নাজমুল।

মামলার বাদী একই উপজেলার মোহনপুর এলাকার কাজী আবুল হোসেনের ছেলে কাজী আব্দুল মতিন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০২১ সালের ২৪ জুলাই বিকেল আনুমানিক সাড়ে ৪টার দিকে চেয়ারম্যান সেলিম গাজী ও তার লোকজন সংঘবদ্ধ হয়ে মতিনের ব্যক্তিগত মালিকানাধীন বালু মহালের মালামাল ও লোকজন আনা-নেয়ার কাজে নিয়োজিত স্পিডবোট ভাঙচুর ও ভয় দেখিয়ে নিয়ে যায়। এ ঘটনায় কাজী আব্দুল মতিন মতলব উত্তর থানায় পরদিন ২৫ জুলাই চেয়ারম্যান সেলিম গাজীসহ ১২ জনকে আসামি করে মামলা করেন।

কাজী আব্দুল মতিন বাংলানিউজকে বলেন, মামলা দীর্ঘ একবছর চলমান থাকা অবস্থায় তারা আদালতে হাজির হয়নি। আজকে চেয়ারম্যান সেলিম গাজীসহ এজহারভুক্ত আরও ৩ আসামি স্বেচ্ছায় আদালতে হাজিরা দিতে আসেন এবং জামিনের জন্য আবেদন করেন। কিন্তু আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এই মামলার আরও ৮ জন আসামি পলাতক রয়েছেন।

আসামীপক্ষের আইনজীবী ছিলেন মো. সেলিম মিয়া।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ৩০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।