ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে হানিফ

১৫ আগস্ট হত্যাকাণ্ডে বিএনপি-জামায়াত জড়িত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মে ৩১, ২০২২
১৫ আগস্ট হত্যাকাণ্ডে বিএনপি-জামায়াত জড়িত

লক্ষ্মীপুর: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ‘১৯৭৫ সালের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ এমন স্লোগানের মধ্যে দিয়ে বিএনপি-জামায়াত প্রমাণ করেছে সে বছর ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের হত্যাকাণ্ডে তাদের সম্পৃক্ততা ছিল।

এমন বক্তব্যের কারণে তাদের জনগণের আদালতে মুখোমুখি হতে হবে।

তাদেরকে সমুচিত শিক্ষা দিতে হবে। বক্তব্য প্রত্যাহার করে প্রকাশ্যে ক্ষমা না চাওয়া পর্যন্ত তারা রাজপথে কোনো আন্দোলন করার অধিকার রাখে না।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হানিফ। ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

দীর্ঘ ১৯ বছর পর উপজেলা আওয়ামী লীগের এ সম্মেলন অনুষ্ঠিত হয়। রায়পুর মার্চেন্ট একাডেমি প্রাঙ্গণে সভার আয়োজন করা হয়।

মাহবুব-উল আলম হানিফ বলেন, ওই স্লোগানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দেওয়া হচ্ছে।   হুমকির প্রতিবাদে আগামী ৪ জুন দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি দেওয়া হয়েছে। এখনো যড়যন্ত্রকারীরা তৎপর। আজকে বিএনপি জামায়াত এ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাঁধাগ্রস্ত করছে। তারা দেশকে অস্থিতিশীল করার চক্রান্তে লিপ্ত রয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

আওয়ামী লীগের এ নেতা বলেন, এ বাংলাদেশ শেখ মুজিবুর রহমানের হাতে গড়া দেশ। এ দেশ জননেত্রী শেখা হাসিনার দেশ। এদেশে একাত্তরের প্রেতাত্মাদের স্থান নেই। দলীয় নেতাকর্মীদের তিনি বলেন, আওয়ামী লীগকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী করুন। বিএনপি জামায়াতের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন। আমরা শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় এনে দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখবো।

তিনি আরও বলেন, এদেশের মানুষের আস্থা এবং ভরসার জায়গা একটাই। সেটা হলো- শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশে অর্থনৈতিক সমৃদ্ধ অর্জন করেছে। বাংলাদেশ তলা-বিহীন ঝুড়ি না, ব্যর্থ অর্থনৈতিক রাষ্ট্র না। বাংলাদেশ সারা পৃথিবীর কাছে উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার নেতৃত্বেই উন্নয়ন এবং অগ্রগতি সম্ভব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। তিনি বলেন, যারা কোনো কিছু ছিনিয়ে নেয় তাদের ছিনতাইকারী বলা হয়। আর যারা রাষ্ট্র ছিনতাই করে, তাদেরকে আন্তর্জাতিক ছিনতাইকারী বলে। ১৯৭৭ সালে জিয়াউর রহমান বন্দুকের নলের সাহায্যে জোরপূর্বক এ রাষ্ট্রকে ছিনতাই করে নিয়েছে। তার দেখাদেখি এরশাদও একই কাজ করেছে। যারা ছিনতাই করে রাষ্ট্র দখলে নেয়, তাদের দ্বারা দুর্নীতি হয়, উন্নয়ন হয় না। জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আসার পর দেশ এখন উন্নতির দিকে যাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের  কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য শাহজাহান কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি, আওয়ামী লীগ নেতা সফিকুল ইসলাম প্রমুখ। সম্মেলনের সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশিদ।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মে ৩০, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।