ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

১৫ ফুট বালুর নিচে মিলল নিখোঁজ স্বর্ণব্যবসায়ীর মরদেহ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, জুন ২, ২০২২
১৫ ফুট বালুর নিচে মিলল নিখোঁজ স্বর্ণব্যবসায়ীর মরদেহ

কেরানীগঞ্জ (ঢাকা): নিখোঁজ হওয়ার পাঁচ মাস পর ১৫ ফুট বালুর নিচে পাওয়া গেছে ঢাকার কেরানীগঞ্জের স্বর্ণব্যবসায়ী অনুপ বাউলের মরদেহ।

পাওনা দুই লাখ টাকা তুলতে গিয়ে পাঁচ মাস আগে নিখোঁজ হয়েছিলেন তিনি।

 

এ ঘটনায় ঢাকা জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও ঢাকা জেলা পিবিআই যৌথভাবে অভিযান চালিয়ে অনুপের ব্যবসায়িক অংশীদার নয়নকে গ্রেফতার করে। এরপর নয়নের দেওয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার (২ জুন) দুপুরে মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান থানার চিত্রকোট ইউনিয়নের গোয়ালখাল বিসিক কেমিক্যাল পল্লীতে প্রায় ১৫ ফুট গভীর বালুর নিচ থেকে অনুপের মরদেহ উদ্ধার করা হয়।  

ঢাকা জেলা পিবিআই জানায়, মৃত কানাই বাউলের ছেলে অনুপ বাউল ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার তেঘুরিয়া ইউনিয়নের পাইনা ভৈরব নগর গ্রামের বাসিন্দা।  

অনুপ বাউলের ছোট ভাই বিপ্লব বাউল জানান, অনুপ গত ৩ জানুয়ারি স্ত্রী-সন্তানকে সঙ্গে নিয়ে সিরাজদিখান থানার ভাড়ালিয়া গ্রামে শ্বশুর বাড়িতে বেড়াতে যান। সেখান থেকে তিনি ব্যবসায়িক অংশীদার নয়নকে পাওনা দুই লাখ টাকা দিতে চাপ দিতে থাকেন। একপর্যায়ে গত ৪ জানুয়ারি সকাল ৯টায় দুই লাখ টাকা দেওয়ার কথা বলে অনুপকে মোবাইল ফোনে ডেকে নেন নয়ন। এরপর থেকেই অনুপ নিখোঁজ হন। ওই দিন রাত থেকেই তার ফোন বন্ধ পান স্ত্রী ও শ্বশুরবাড়ির লোকজন। পরদিন ৫ জানুয়ারি ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় জিডি করতে গেলে পুলিশ জিডি না নিয়ে সিরাজদিখান থানায় জিডি করার পরামর্শ দেয়। পরে সিরাজদিখান থানায় জিডি করা হয়। সেই সঙ্গে রাজধানীর ধলপুর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১০ কার্যালয়ে একটি অভিযোগ দায়ের করা হয়। অবশেষে ডিবি পুলিশ ও পিআইবি যৌথভাবে অভিযান চালিয়ে নয়নকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্য মতো অভিযান চালিয়ে বালুর নিচ থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।  

ঢাকা জেলা পিবিআইয়ের পুলিশ সুপার খোরশেদ আলম এসব তথ্য জানিয়েছেন।

পুরাণ ঢাকার তাঁতীবাজার এলাকায় অনুপ বাউলের একটি স্বর্ণের দোকান রয়েছে। এ দোকানের ব্যবসায়িক অংশীদার ছিলেন নয়ন মণ্ডল। নয়ন কেরানীগঞ্জ মডেল থানার কলাতিয়া ইউনিয়নের জৈনপুর গ্রামের নগেন মণ্ডলের ছেলে।  

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, জুন ২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।