ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সালথায় আধিপত্য বিস্তার নিয়ে ফের সংঘর্ষ, আহত ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুন ৫, ২০২২
সালথায় আধিপত্য বিস্তার নিয়ে ফের সংঘর্ষ, আহত ১০ প্রতীকী ছবি

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন।

রোববার ( ৫ জুন) সকালে উপজেলার খারদিয়া এলাকায় এ সংঘর্ষ ঘটে। এ ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে।

গ্রামবাসীরা জানায়, স্থানীয় আধিপত্য নিয়ে বড় খারদিয়া গ্রামের যদুনন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিক মোল্লার সঙ্গে একই ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন মিয়ার বিরোধ চলছে। বিরোধের জেরে গত সাত মাস ধরে সংঘর্ষ চলছে। এসব সংঘর্ষে মারিজ শিকদার, সিরাজুল ইসলাম ও আসাদ শেখ নামে তিন যুবক নিহত হয়। ভাঙচুর করা হয় অন্তত পাঁচ শতাধিক বাড়িঘর। এসব হত্যা মামলায় উভয় নেতাই আসামি হয়ে পালিয়ে বেড়াচ্ছেন।

এরইমধ্যে রোববার ভোর ৬টার দিকে হঠাৎ আলমগীরের সমর্থক নজরুল শিকদারের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর শুরু করেন রফিকের সমর্থকরা। পরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। চলে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। তাদের মধ্যে কয়েকজনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আলমগীরের সমর্থক হোসেন শেখ (৩৫) নামে এক যুবকের অবস্থা আশঙ্কাজনক।  

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদী বাংলানিউজকে বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৯ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় একজন নারীসহ পাঁচ জনকে আটক করা হয়েছে। আপাতত পরিবেশ শান্ত রয়েছে।  এলাকা শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা,  জুন ০৫, ২০২২ 
 ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।