ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

এসিল্যান্ডের নম্বর ক্লোন করে কর্মচারীদের কাছে টাকা দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, জুন ৮, ২০২২
এসিল্যান্ডের নম্বর ক্লোন করে কর্মচারীদের কাছে টাকা দাবি

হবিগঞ্জ: হবিগঞ্জ সদর ও আজমিরীগঞ্জ উপজেলা সহকারি কমিশনারের (ভূমি) মোবাইল নম্বর ক্লোন করে কর্মচারীদের কাছে টাকা চেয়েছেন প্রতারক চক্র।

মঙ্গলবার (৭ জুন) রাতে কর্মকর্তারা তাদের দাপ্তরিক ফেসবুক পেজে সবাইকে সতর্ক করে পোস্ট করেন।

সেখানে সহকারি কমিশনার পরিচয়ধারী কাউকে টাকা দেওয়া থেকে বিরত থাকতে বলা হয়।

জানা গেছে, মঙ্গলবার রাতে হবিগঞ্জ সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. ইয়াছিন আরাফাত রানার সরকারি নম্বর থেকে তার দপ্তরের জারীকারক মান্নান এবং অফিস সহকারি তোফায়েল আহমেদের মোবাইলে ফোন আসে। তাদেরকে একটি বিকাশ নম্বর দিয়ে টাকা পাঠাতে বলা হয়। পরে সহকারি কমিশনারের সঙ্গে যোগাযোগ করে তারা বুঝতে পারেন যে কর্মকর্তার নম্বরটি ক্লোন করা হয়েছে।

একইভাবে আজমিরীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শফিকুল ইসলামের সরকারি নম্বরও ক্লোন করে বিভিন্ন জনের কাছে চাঁদা চাওয়া হয়। ভূমি অফিসের সার্টিফিকেট সহকারি প্রজেশ চন্দ্র দাসের কাছে টাকা চাওয়া হয়। পরে বিষয়টি এসিল্যান্ডকে জানালে বুঝতে পারেন তার নম্বরটি ক্লোন করা হয়েছে।

পরে দুই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তাদের দাপ্তরিক ফেসবুক পেজে পৃথকভাবে দুইটি সতর্ক বার্তা প্রচার করেন। সেখনে সরকারি কর্মকর্তা পরিচয়ে কেউ টাকা চাইলে না দেওয়ার জন্য অনুরোধ জানান তারা।

সহকারি কমিশনার মো. ইয়াছিন আরাফাত রানা বাংলানিউজকে বলেন, এর আগেও নম্বর ক্লোনের ঘটনা ঘটেছে। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।