ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মাদারীপুরে কিশোর গ্যাং এর হামলা, দোকান-বসতঘর ভাঙচুর-লুটপাট 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জুন ১০, ২০২২
মাদারীপুরে কিশোর গ্যাং এর হামলা, দোকান-বসতঘর ভাঙচুর-লুটপাট 

মাদারীপুর: মাদারীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দোকান ও বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে স্থানীয় কিশোর গ্যাং এর বিরুদ্ধে।  

বৃহস্পতিবার (৯ জুন) দিনগত রাত ৯টার দিকে মাদারীপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের পশ্চিম খাগদীর শের-ই বাংলা ক্লাব এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় মাদারীপুরের পশ্চিম খাগদী এলাকার হেদায়েত হাওলাদার (১৮) নামে এক তরুণ বন্ধুদের সঙ্গে ঘটমাঝি ইউনিয়নের ব্যাপারীপাড়া এলাকায় ঘুরতে যায়। এ সময় ব্যাপারীপাড়া এলাকার রাজীব ব্যাপারীসহ কয়েক তরুণের সঙ্গে হেদায়েতের আধিপত্য নিয়ে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে।

পরে রাত ৯টার দিকে রাজীব, মিলনসহ বেশ কয়েকজন দেশীয় অস্ত্র নিয়ে মাদারীপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের পশ্চিম খাগদীর শের-ই বাংলা ক্লাব এলাকায় ভাঙচুর চালায়। এ সময় ১৩টি দোকান ও ৬টি বসতঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ওঠে। বাঁধা দিতে গেলে আহত হন দুইজন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।  

হামলায় ক্ষতিগ্রস্ত দোকানি শাহাদাৎ ফকির বলেন, ‘ঘটমাঝি এলাকার রাজীব ব্যাপারী, মিলন ব্যাপারী, নসু চাপরাশি তাদের লোকজন নিয়ে দোকানে এলোপাতাড়ি কোপানো শুরু করে। দোকানে বিকাশের টাকা, মোবাইল ও কম্পিউটার যা ছিল সব ভেঙে চুরে লুটপাট করে নিয়ে যায়। আমরা এ ঘটনার বিচার চাই। ’

হামলায় ক্ষতিগ্রস্ত আলী হাওলাদার বলেন, হামলাকারীরা আমার নতুন ঘরের সবকয়টি জানালার গ্লাস ইট মেরে ভেঙে ফেলেছে। ঘরের বৈদুতিক মিটার পর্যন্ত ভেঙে দিয়েছে। অথচ এই এলাকায় আমার নতুন বাড়ি। আমার সঙ্গে কারো কোনো বিরোধ নেই। তবুও হামলার শিকার হলাম। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিচার চাই, ক্ষতিপূরণ চাই।

অভিযোগের বিষয় জানতে চাইলে রাজীব ব্যাপারী বলেন, পশ্চিম খাগদী এলাকার লোকজন আমাদের ওপর আগে হামলা চালায়। এ কারণে আমাদের এলাকার লোকজন ওদের ধাওয়া করে। তবে ভাঙচুর ও লুটপাটের বিষয়ে আমি জড়িত নই।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, এ ঘটনায় জড়িতদের এরই মধ্যে চিহ্নিত করা হয়েছে। তাদের ধরতে চলছে অভিযান। অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ১০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।