ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

এবার পদ্মা সেতুর জাজিরা প্রান্তে জ্বলল ২১০টি বাতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এবার পদ্মা সেতুর জাজিরা প্রান্তে জ্বলল ২১০টি বাতি পদ্মা সেতুর জাজিরা প্রান্তে জ্বলল ২১০টি বাতি

শরীয়তপুর: একসঙ্গে ২১০টি বাতি জ্বালানোর মাধ্যমে আলোকিত করা হয়েছে পদ্মা সেতুর জাজিরা প্রান্ত।  

মঙ্গলবার (১৪ জুন) সন্ধ্যা পৌনে ৭টার দিকে বিদ্যুৎ-সংযোগের মাধ্যমে জাজিরা প্রান্তের সবক’টি ল্যাম্প পোস্টে  প্রথমবারের মতো বাতি জ্বলল।

এতে শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা প্রান্তে পদ্মা সেতুতে ঝলমল করে জ্বলে উঠেছে আলো।
 
শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি জুলফিকার রহমান বলেন, শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির দেওয়া বৈদ্যুতিক সংযোগের মাধ্যমে এবারই প্রথম জাজিরা প্রান্তের ২১০টি ল্যাম্প পোস্টে পরীক্ষামূলকভাবে বাতি জ্বালানো হয়েছে। এর আগে গতকাল সোমবার মাওয়া প্রান্তের বাতিগুলো বিদ্যুৎ-সংযোগের মাধ্যমে জ্বালানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পদ্মা সেতুতে ৪১৫টি ল্যাম্প পোস্ট বসানো হয়েছে। মূল সেতুতে রয়েছে ৩২৮টি ল্যাম্প পোস্ট। জাজিরা প্রান্তের উড়ালপথে (ভায়াডাক্ট) ৪৬টি এবং মাওয়া প্রান্তের ভায়াডাক্টে বসানো হয়েছে ৪১টি ল্যাম্প পোস্ট। বিদ্যুৎ সংযোগের জন্য মাওয়া প্রান্তে পদ্মা সেতুর প্রথম পিলার থেকে ৩ দশমিক সাড়ে ৭ কিলোমিটার বিদ্যুতের লাইন সংযুক্ত করে দিয়েছে মুন্সীগঞ্জের লৌহজং জোনাল অফিস (পল্লী বিদ্যুৎ সমিতি)। আর শরীয়তপুরে জাজিরা নাওডোবা প্রান্ত থেকে ৩ দশমিক সাড়ে ৭ কিলোমিটার সেতুতে বাকি অর্ধেক বিদ্যুৎ সংযোগ দিয়েছে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি।  

সোমবার (১৩ জুন) সন্ধ্যা ৭টা ১০ মিনিটে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে বাতি জ্বালানো হয়। এ নিয়ে গত সাতদিনে পর্যায়ক্রমে ৪১৫টি বাতি জ্বালানোর মাধ্যমে স্ট্রিট লাইটের পরীক্ষামূলক কার্যক্রম শেষ হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮০৭ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।