ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাবনায় ২৫ বছরের চেয়ারম্যানকে হার মানালেন স্বতন্ত্র প্রার্থী

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, জুন ১৬, ২০২২
পাবনায় ২৫ বছরের চেয়ারম্যানকে হার মানালেন স্বতন্ত্র প্রার্থী

পাবনা: পাবনার ভাঁড়ারা ইউনিয়নের স্থগিত হওয়া আলোচিত সেই ইউপি নির্বাচনে দীর্ঘ ২৫ বছরের চেয়ারম্যানকে হারিয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী সুলতান সাহামুদ খান।

বুধবার (১৫ জুন) রাত ১০টার দিকে জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন জেলা সিনিয়র নির্বাচন অফিসার মাহবুবুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন পাবনা সদর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা কায়ছার মোহাম্মদ।

ফলাফলে জানানো হয়, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মো. আবু সাঈদ খানকে ৫ হাজার ৬০০ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী মো. সুলতান মাহমুদ। মোট ১৬টির কেন্দ্রের মধ্যে আবু সাঈদ খান পেয়েছেন ১১ হাজার ৩৩৭ ভোট এবং বিজয়ী প্রার্থী সুলতান মাহমুদ পেয়েছেন ১৬ হাজার ৯৩৭ ভোট।

এর আগে বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত ব্যপক প্রশাসনিক নিরাপত্তার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত বছরের ১১ ডিসেম্বর নির্বাচনী প্রচারণার সময় পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবু সাঈদ খান (৫২) ওরফে সাঈদ চেয়ারম্যানের সঙ্গে সংঘর্ষে আরেক চেয়ারম্যান প্রার্থী ইয়াসিন আলম (৩৫) নিহত হন। এ ঘটনায় ওই বছরের ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ভাঁড়ারা ইউনিয়ন পরিষদের সব (চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ড সদস্য, সাধারণ ওয়ার্ড সদস্য) পদের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরে গত ২৮ এপ্রিল নির্বাচন কমিশন থেকে ১৫ জুন ভোটগ্রণের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।