ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাষ্ট্র ও সরকার প্রধানের সমাধি সংসদ এলাকায় হতে পারে: গণপূর্ত প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জুন ১৯, ২০২২
রাষ্ট্র ও সরকার প্রধানের সমাধি সংসদ এলাকায় হতে পারে: গণপূর্ত প্রতিমন্ত্রী

ঢাকা: রাষ্ট্র ও সরকার প্রধান মারা গেলে সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত সাপেক্ষে জাতীয় সংসদ ভবন বা এর আশপাশে তাদের সমাধিস্থ করা যেতে পারে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

রোববার (১৯ জুন) সংসদ অধিবেশনে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমামের এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী বলেন, আগামীতে রাষ্ট্র ও সরকার প্রধান মৃত্যুবরণ করলে পরিস্থিতি বিবেচনায় সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত সাপেক্ষে জাতীয় সংসদ ভবন বা এর আশপাশের বিশেষ এলাকায় তাদের সমাধিস্থ করার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে।

জাতীয় সংসদ ভবনের পাশে সচিবালয় স্থাপন করা হবে কিনা, ফখরুল ইমামের এ প্রশ্নের উত্তরে শরীফ আহমেদ বলেন, স্থপতি প্রফেসর লুই আই কানের মাস্টার প্ল্যান অনুসারে বাণিজ্য মেলার মাঠে বাংলাদেশ সচিবালয়ের নকশা স্থাপত্য অধিদপ্তর কর্তৃক বাস্তবতার নিরিখে বর্তমান সাইটের সঙ্গে নকশার সমন্বয় করা হয়েছে। সরকারের সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জুন ১৯, ২০২২
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।