ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বন্যা দুর্গত এলাকায় কাজ করছে বিমান বাহিনী

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, জুন ১৯, ২০২২
বন্যা দুর্গত এলাকায় কাজ করছে বিমান বাহিনী

ঢাকা: সিলেটে স্মরণকালের ভয়াবহ বন্যা পরিস্থিতি মোকাবেলায় পর্যবেক্ষণ, ত্রাণ বিতরণ ও উদ্ধার কার্যক্রম অব্যাহত রেখেছে বাংলাদেশ বিমান বাহিনী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়,  ‘ইন এইড টু সিভিল পাওয়ার’  এর আওতায় জাতীয় যেকোন দুর্যোগ মোকাবেলায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের ধারাবাহিকতায় বিমান বাহিনী সিলেটের বন্যা কবলিত এলাকায় ত্রাণ কার্যক্রমে অংশগ্রহণ করে।

রবিবার (১৯ জুন) বিমান বাহিনীর একটি এডব্লিউ-১৩৯ সার্চ অ্যান্ড রেসকিউ হেলিকপ্টারের মাধ্যমে সিলেট ও সুনামগঞ্জ এর  জামালগঞ্জ, সুনামগঞ্জ সদর, তাহেরপুর এবং দেরাই এলাকার পানিবন্দী লোকজনের মধ্যে  ত্রাণ বিতরণে সহায়তা করে।

এর আগে একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে পর্যবেক্ষণ মিশন পরিচালনা করা হয়েছে। এছাড়াও, যেকোন সময় ত্রাণ সামগ্রী বিতরণ ও উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্য মৌলভীবাজারে অবস্থিত বিমান বাহিনী স্টেশন শমশেরনগরে বাংলাদেশ বিমান বাহিনীর ২ টি হেলিকপ্টার ও ১ টি পরিবহণ বিমান প্রস্তুত রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৫৫ ঘণ্টা, জুন ১৯, ২০২২
এমইউএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।