ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বিটিআরআই পরিদর্শনে বাণিজ্যমন্ত্রী

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, জুন ২০, ২০২২
বিটিআরআই পরিদর্শনে বাণিজ্যমন্ত্রী

মৌলভীবাজার: বাংলাদেশ চা গবেষণা ইন্সটিটিউট (বিটিআরআই) পরিদর্শনে আসেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী। পরে তিনি বাংলাদেশ চা বোর্ডের আওতাধীন প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ) এর কনফারেন্স রুমে চা সংক্রান্ত আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

রোববার (১৯ জুন) দুপুরে তিনি শ্রীমঙ্গলে অবস্থিত বাংলাদেশ চা গবেষণা ইন্সটিটিউটে এলে তাকে স্বাগত জানান বিটিআরআই এর পরিচালক (ভারপ্রাপ্ত) ড. ইসমাইল হোসেন ও পিডিইউ পরিচালক (ভারপ্রাপ্ত) ড. এ কে এম রফিকুল হক এবং বিটিআরআই ও পিডিইউ এর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

এরপর মন্ত্রী বিটিআরআই এর মিনি টি ফ্যাক্টরিতে টি টেস্টিং কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় চা চাষের বিভিন্ন বিষয় নিয়ে মন্ত্রীকে ব্রিফ করেন বিটিআরআই এর পরিচালক (ভারপ্রাপ্ত) ড. ইসমাইল হোসেন এবং পিডিইউ এর পরিচালক (ভারপ্রাপ্ত) ড. এ কে এম রফিকুল হক।

সবশেষে টিপু মুন্সী বিটিআরআই এর গ্রিন টি ফ্যাক্টরি পরিদর্শন করেন। সেখানে গ্রিন টি প্রসেসিং এর বিভিন্ন ধাপ নিয়ে ব্রিফ প্রদান করেন কৃষিতত্ত্ব বিভাগের সিনিয়র সাইন্টিফিক অফিসার(এসএসও) ড. মোহাম্মদ মাসুদ রানা।

গ্রিন টি ফ্যাক্টরি পরিদর্শন শেষে মন্ত্রী ও রোটারি ক্লাবের সদস্যগণ বিটিআরআই গেস্ট হাউজে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ০০৩৩ ঘণ্টা, জুন ১৯, ২০২২
বিবিবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।