ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

জামালপুরে পানি বৃদ্ধি অব্যাহত, ২৮ স্কুল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, জুন ২০, ২০২২
জামালপুরে পানি বৃদ্ধি অব্যাহত, ২৮ স্কুল বন্ধ

জামালপুর: টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে যমুনা, ব্রহ্মপুত্রসহ শাখা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্যার পানি উঠায় ২৫টি প্রাথমিক বিদ্যালয়সহ ৩টি মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার ( ১৯ জুন) সন্ধ্যায় যমুনার পানি বেড়ে বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ৩২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

জামালপুর পানি উন্নয়ন বোর্ড (পাউবো) পানি পরিমাপক আব্দুল মান্নান এ তথ্য নিশ্চিত করেছেন।

অব্যাহত পানি বৃদ্ধির ফলে ইসলামপুর উপজেলার চিনাডুলী, সাপধরী, নোয়ারপাড়া, বেলগাছা ও কুলকান্দি ইউনিয়নে নদী তীরবর্তী নিম্নাঞ্চলগুলোতে বন্যা দেখা দিয়েছে। এসব এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বসতবাড়ি, ফসলি জমি পানিতে তলিয়ে গেছে।
পানি বৃদ্ধির ফলে ২৫টি প্রাথমিক বিদ্যালয় ও ৩ টি মাধ্যমিক বিদ্যালয় ঘোষণা করা হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হাসান জানান, বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলা পশ্চিমাঞ্চলের ২৫ বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আক্তার জানান, যমুনান তীরবর্তী এলাকার ৩টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হলেও বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নেয়নি। বন্যা পরিস্থিতি মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি রয়েছে।

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, জুন ২০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।