ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

প্রবল বর্ষণে কাপ্তাই হ্রদে নৌ চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, জুন ২০, ২০২২
প্রবল বর্ষণে কাপ্তাই হ্রদে নৌ চলাচল বন্ধ

রাঙামাটি: গত কয়েকদিনের প্রবল বর্ষণ এবং উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে দুর্ঘটনা এড়াতে কাপ্তাই হ্রদে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে রাঙামাটি লঞ্চ মালিক সমিতি।

রোববার (১৯ জুন) রাতে এমন তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ নৌ অভ্যন্তরীণ চলাচল ও যাত্রী পরিবহন সংস্থা রাঙামাটি জেলার চেয়ারম্যান মঈনুদ্দীন সেলিম।

মঈনুদ্দীন সেলিম বলেন, জেলা সদরের সাথে পাঁচ উপজেলার নৌ পথে লঞ্চের মাধ্যমে যোগাযোগ অক্ষুণ্ণ থাকে। গত কয়েকদিনের প্রবল বর্ষণ এবং পাহাড়ি ঢলের কারণে কাপ্তাই হ্রদের সুবলং চ্যানেলে তীব্র স্রোত সৃষ্টি হওয়ায় যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটে যেতে পারে। সে কারণে  ক্ষয়-ক্ষতি এড়াতে  নৌ পথে আপাতত লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে লঞ্চ চলাচল পুনরায় চালু করা হবে বলে জানান বাংলাদেশ নৌ অভ্যন্তরীণ চলাচল ও যাত্রী পরিবহন সংস্থা রাঙামাটি জেলার চেয়ারম্যান।

রাঙামাটি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ন রশিদ বলেন, রাঙামাটিতে রোববার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৯৮.০৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, জুন ২০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।