ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মৌলভীবাজারে দুর্গতদের পাশে জেলা প্রশাসক

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৩ ঘণ্টা, জুন ২০, ২০২২
মৌলভীবাজারে দুর্গতদের পাশে জেলা প্রশাসক মৌলভীবাজার জেলা প্রশাসকের ত্রাণ বিতরণ। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারের রাজনগর ও কুলাউড়া উপজেলার বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়িয়েছেন জেলা প্রশাসক। এ সময় তিনি বন্যার্তদের মধ্যে বাংলাদেশ সরকারের জরুরি সহায়তা হিসেবে শুকনো খাবার তুলে দেন।

রোববার (১৯ জুন) মৌলভীবাজার জেলা প্রশাসক (ডিসি) মীর নাহিদ আহসান কুলাউড়া উপজেলার পৌরসভা এলাকা ও কাদিপুর ইউনিয়ন এবং রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের বিভিন্ন আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এটিএম ফরহাদ চৌধুরী, রাজনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) বাবলু সূত্রধর, কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুছ ছালেক প্রমুখ।

জানা গেছে, মুষলধারে ভারী বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জেলার ৭টি উপজেলায় এ পর্যন্ত বন্যা আক্রান্ত হয়েছেন দুই লক্ষাধিক মানুষ। রাজনগর উপজেলায় চারটি ইউনিয়ন প্লাবিত হয়েছে। ওই উপজেলায় বন্যা দুর্গত মানুষের সংখ্যা প্রায় ১০ হাজার মানুষ। শ্রীমঙ্গল উপজেলায় পাঁচটি ইউনিয়নের ১২টি গ্রাম প্লাবিত হয়েছে ওই উপজেলায় বন্যা দুর্গত হয়ে পড়েছেন প্রায় চার হাজার মানুষ।

এছাড়া কুলাউড়া উপজেলায় নদ-নদীসহ হাকালুকি হাওরের পানি বৃদ্ধি পাওয়ায় সাতটি ইউনিয়ন ভূকশিমইল, ভাটেরা, জয়চন্ডী, ব্রাহ্মণবাজার, কাদিপুর ও কুলাউড়া সদর ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। উপজেলার কর্মধা ইউনিয়নের মহিষমারা গ্রামের ফানাই নদীর বাঁধ ভেঙে মহিষমারা, বাবনিয়া, হাশিমপুর, ভাতাইয়া, পুরশাই গ্রাম প্লাবিত হয়েছে। অর্ধ শতাধিক গ্রামের প্রায় তিন হাজার পরিবার পানিবন্দী অবস্থায় নিজ নিজ বাসভবনে অবস্থান করছে। গ্রামগুলোর সঙ্গে বিদ্যুৎ সংযোগ ও যোগাযোগ ব্যবস্থা প্রায় বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৪১ ঘণ্টা, জুন ২০, ২০২২
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।