ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাকরি স্থায়ীকরণের দাবিতে বিষ হাতে অনশন!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জুন ২১, ২০২২
চাকরি স্থায়ীকরণের দাবিতে বিষ হাতে অনশন!

ঢাকা: চাকরি স্থায়ীকরণের দাবিতে বিষ হাতে অনশন ও মানববন্ধন করছেন স্থানীয় মৎস্য প্রতিনিধি (এলইএএফ)। মঙ্গলবার (২১ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে তাদের কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রযুক্তি নির্ভর মাছ চাষের লক্ষ্য অর্জনের উদ্দেশ্যে ২০০৯ সালে ৪ হাজার ২৯৬ জন লিফ নিয়োগ করে মৎস্য অধিদপ্তর। প্রকল্পের লিফরা অতি সামান্য বেতনে সেই সময় থেকে কাজ করে আসছেন।

বর্তমানে বাংলাদেশ মাছ চাষে বিশ্বে দ্বিতীয়। যা মাঠ পর্যায়ের এই লিফদের অবদান। কিন্তু দুঃখের বিষয় আমরা অতি সামান্য বেতন-ভাতা দিয়ে মানবেতর জীবন-যাপন করছি। আসছে ৩০ জুন প্রকল্পের মেয়াদ শেষ হবে। আমরা চাকরি হারানোর আশঙ্কায় আছি।  

এ সময় ৪ দফা দাবি পেশ করে লিফ সদস্যরা। দাবিগুলো হলো- মৎস্য অধিদপ্তরের ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পের কার্যক্রম চলমান রাখাসহ স্থানীয় মৎস্য সম্প্রসারণ প্রতিনিধিদের (লিফ) চাকরি স্থায়ীকরণের ব্যবস্থা গ্রহণ; ইউনিয়ন পর্যায়ে সম্প্রসারণ পদ সৃষ্টি করে ইউনিয়ন পর্যায়ে সকল লিফদের পদায়ন; অত্র প্রকল্পের লিফদের বাতিল না করে তাদের পুনর্বহাল করণ; সরকারি সকল প্রকার সুযোগ-সুবিধা দেওয়া।

চাকরি স্থায়ী না হলে বিষপান করার হুমকি দেন মানববন্ধনকারীরা। এ সময় উপস্থিতি ছিলেন- বাংলাদেশ লিফ ঐক্য কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম বেলাল। সভা পরিচালনা করেন লিফ’র সাংগঠনিক সম্পাদক মো. আব্দুস সালাম, সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান ও অন্যান্য কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ২১ জুন, ২০২২
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।