ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভিয়েতনামে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, জুন ২৫, ২০২২
ভিয়েতনামে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

ঢাকা: ভিয়েতনামের বাংলাদেশ দূতাবাস স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উদযাপিত হয়েছে। এ উপলক্ষে রাষ্ট্রপতির বাণী, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার হয়। শনিবার (২৫ জুন) ভিয়েতনামের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে প্রবাসী বাংলাদেশি ও দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা দূতাবাসে উপস্থিত হন। পরিশেষে এক আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন অনুষ্ঠানটির পরিসমাপ্তি হয়।

আলোচনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত সামিনা নাজ শ্রদ্ধাভরে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যার নেতৃত্ব ও দিক নির্দেশনায় অর্জিত হয় আমাদের মহান স্বাধীনতা।

রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শী ও বলিষ্ঠ পদক্ষেপ এবং যুগোপযোগী সিদ্ধান্ত গ্রহণের ফলে বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে। পদ্মা সেতু নির্মানের ফলে রাজধানীর সঙ্গে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার নিরবচ্ছিন্ন, সাশ্রয়ী ও দ্রুত যোগাযোগ যেমন প্রতিষ্ঠি হলো অন্যদিকে এই সেতু নির্মাণের ফলে সার্বিকভাবে দেশের উৎপাদন ১.২৩ শতাংশ বৃদ্ধি পাবে এবং প্রতি বছর ০.৮৪ শতাংশ হাওে দারিদ্র্য নিরসনের মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়নে এ সেতু অনন্য অবদান রাখবে।

পরিশেষে সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন লালিত স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ বিনির্মাণে সকল প্রবাসী বাংলাদেশিদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, জুন ২৫,২০২২
টিআর/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।