ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বর্ণিল ফ্লাইপাস্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জুন ২৫, ২০২২
পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বর্ণিল ফ্লাইপাস্ট

ঢাকা : বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বর্ণিল ও মনোজ্ঞ ফ্লাইপাস্ট প্রদর্শন করেছে বিমান বাহিনী। এতে ২৮টি প্লেন অংশ নেয়।

শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ফ্লাইফাস্ট উপভোগ করেন। অনুষ্ঠানে আগত আমন্ত্রিত অতিথিরাও এ সময় উপস্থিত ছিলেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক নূর ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রুপ ক্যাপ্টেন মো. মনিরুজ্জামান হাওলাদারের নেতৃত্বে বাংলাদেশ বিমান বাহিনীর যুদ্ধবিমান, পরিবহন বিমান ও হেলিকপ্টারসহ মোট ২৮ টি বিমান এই ফ্লাইপাস্টে অংশগ্রহণ করে।

এ ফ্লাইপাস্টে মিগ-২৯ ও এফ-৭ সিরিজের যুদ্ধবিমান, সি-১৩০জে ও এল-৪১০ পরিবহণ বিমান, এবং গ্রোব-১২০ টিপি প্রশিক্ষণ বিমান বিভিন্ন ধরনের ফরমেশন উড্ডয়নের পাশাপাশি বর্ণিল ধোঁয়া ছেড়ে অনুষ্ঠানস্থল অতিক্রম করে।

পদ্মাসেতুর এই উদ্বোধনী অনুষ্ঠানকে মহিমান্বিত করতে জাতীয় পতাকাকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি, উদ্বোধনকৃত পদ্মাসেতু ও জয় বাংলা ব্যানার নিয়ে এগিয়ে যায় ৫টি এমআই-১৭ হেলিকপ্টার।

এছাড়াও একটি বেল-২১২ হেলিকপ্টার থেকে অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দের জন্য লিফলেট বিতরণ করা হয়।

সবশেষে, অনুষ্ঠানের আবহের সঙ্গে সামঞ্জস্য রেখে ৭ টি কে-৮ডব্লিউ এবং একটি মিগ-২৯ বিমানের মাধ্যমে মনোমুগ্ধকর অ্যারোবেটিক প্রদর্শনীর মাধ্যমে ফ্লাইপাস্ট শেষ হয়।

আইএসপিআর জানায়, তাৎপর্যমণ্ডিত ঐতিহাসিক এ অনুষ্ঠানকে রঙিন করতে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নানের নির্দেশক্রমে ফ্লাইপাস্টের এ আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ২৫ জুন, ২০২২
এমএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।