ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতুর টোলপ্লাজায় ছিল মোটরসাইকেলের জট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, শরীয়তপুর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, জুন ২৬, ২০২২
পদ্মা সেতুর টোলপ্লাজায় ছিল মোটরসাইকেলের জট

শরীয়তপুর: অনুষ্ঠানিকভাবে যান চলাচল শুরুর প্রথম প্রহরে দক্ষিণাঞ্চলের কয়েক হাজার মোটরসাইকেলের জট ছিল পদ্মা সেতুতে। রোববার (২৬ জুন) ভোরে স্বপ্নের সেতুতে এ জন দেখা যায়।

 

জানা গেছে, রাজধানীর ঢাকা পৌঁছতে দক্ষিণ থেকে হাজার হাজার মোটরসাইকেল আরোহী পদ্মা সেতু দিয়ে যাতায়াত শুরু করেছেন। সরেজমিন টোলপ্লাজায় গিয়ে দেখা যায়, অগণিত মোটরসাইকেলের ভিড়। প্রতিটি বাহন থেকে টোল আদায়ে প্রায় ২ মিনিট করে সময় লাগায় এ জটের সৃষ্টি হয়েছে।

মোটরসাইকেলে জট সৃষ্টি হওয়ায় অন্যান্য বাহনেরও জ্যাম লাগে পদ্মা সেতুতে। যা এখনও রয়েছে বলে জানা গেছে।

এর আগে সকাল সাড়ে ৮টার দিকে শরীয়তপুর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় এ অঞ্চলের প্রথম বাস। সেতুর জাজিরা প্রান্তে বাসটি পৌঁছায় সাড়ে নয়টায়। এরপর মাত্র ২ মিনিটে টোল দিয়ে ৬ মিনিট ৫৯ সেকেন্ডে সেতু পার হয় বাসটি। শরীয়তপুর সুপার সার্ভিস নামে বাসটি কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে সায়দাবাদের উদ্দেশে ছেড়ে যায়।

এ তথ্য নিশ্চিত করেছেন বাস চালক দেলোয়ার হোসেনসহ সাইফুল ইসলাম ও হুমায়ুন কবীর দুই যাত্রী।

দেলোয়ার জানান, ৩০ বছর ধরে বাস চালালেও নিজের এলাকায় সরাসরি আসতে পারেননি। পথে নানা সমস্যা, ফেরি পারাপার, চাঁদা দেওয়াসহ বিভিন্ন কারণ ছিল। পদ্মা সেতু বাস্তবায়িত হওয়ায় সে সমস্যা মিটেছে। সরকার নির্ধারিত ২৪০০ টাকা টোল দিয়েই মোট ৯ মিনিটে সেতু পার হয়েছেন। অন্যরকম আনন্দ অনুভব করেছেন বলেও জানান বাস চালক দেলোয়ার।

নিজেদের অভিব্যক্তি জানিয়েছেন যাত্রী সাইফুল ও হুমায়ুন। কত মানুষ পদ্মা নদীতে জীবন হারিয়েছেন, তাদের কথা বলেন তারা। পদ্মা সেতুর ওপর দিয়ে যাওয়ার সময় তাদের ‘হৃদয় সেতুর চেয়েও দীর্ঘ’ অনুভব করেছেন বলেও তারা জানান।

অনেকে আবার সেতু চালুর প্রথম অনুভব নিতে এ রুটে ঢাকা আসছেন। কবীর হোসেন নামে খুলনার এক যাত্রী বলেন, যানবাহন চালুর প্রথমদিনই পদ্মাসেতু পার হবো। তাই ঢাকা যাচ্ছি। রাতেই আবার ফিরবো।

শরীয়তপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি ফারুক আহমেদ তালুকদার জানান, রোববার থেকে তাদের ১৫টি বাস শরিয়তপুর-ঢাকা যাতায়াত শুরু করছে। তাদের নন এসি বাসের ভাগা ২৫০ টাকা করে। আরও ৩০০ বাস প্রস্তুত করা হচ্ছে সকাল সাড়ে আটটায় প্রথম বাস চালুর মধ্য দিয়ে এ রুটে তাদের নতুন যাত্রা শুরু হয়েছে।

শনিবার (২৫ জুন) দুপুর ১১টা ৫৮ মিনিটে মিনিটে পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি মাওয়া প্রান্ত থেকে শরীয়তপুর জাজিরা প্রান্ত পর্যন্ত আসেন। উদ্বোধনের পর গ্রিন লাইনের একটি বাস সেতু পার হয়। তবে, আনুষ্ঠানিকভাবে রোববার থেকে পদ্মা সেতুতে যান-চলাচল শুরু হলো।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, ২৬ জুন, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।