ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

৭৫’র হাতিয়ার স্লোগান দেওয়া লোকদের বিচার চান খাদ্যমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জুন ২৭, ২০২২
৭৫’র হাতিয়ার স্লোগান দেওয়া লোকদের বিচার চান খাদ্যমন্ত্রী

ঢাকা : ‘৭৫'র হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ স্লোগান দেওয়া লোকদের আইনের আওতায় নিয়ে বিচার দাবি করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সোমবার (২৭ জুন) জাতীয় সংসদের অধিবেশনে আগামী ২০২২-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের উপর আলোচনায় অংশ নিয়ে এ দাবি করেন মন্ত্রী।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পরিচালিত অধিবেশনে খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে ক্ষুধা দূর করেছেন। ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এটা আজ তিনি সত্যি প্রমাণ করেছেন। এখন মানুষ না খেয়ে থাকে না। মঙ্গা হয় না। বাংলাদেশ সকল ক্ষেত্রে উন্নতি সাধন করছে। কৃষিতে যথেষ্ট উন্নয়ন সাধন করেছেন। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি।

এ সময় প্রস্তাবিত বাজেট কোভিড ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে বিশ্ব পরিস্থিতিতে প্রস্তাবিত বাজেট বাস্তবসম্মত ও সময়োপযোগী বলে তিনি উল্লেখ করেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সারা বিশ্বেই খাদ্যের ওপর চাপ পড়েছে। আমাদের দেশে যাতে বিরূপ প্রভাব না পড়ে; সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজেটে ৮৩ হাজার কোটি টাকা রাখার প্রস্তাব করেছেন। খাদ্য দ্রব্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান সাধন।

তিনি আরও বলেন, একটি দল রয়েছে যারা কোনো উন্নয়ন দেখতে পান না। আমার পাশের আসন চাঁপাইনবাবগঞ্জের এমপি বিএনপির হারুনুর রশীদ বলেছেন, তার এলাকায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অনেকগুলো স্কুল প্রতিষ্ঠা করেছেন। কিন্তু তাকে উদ্বোধন অনুষ্ঠানে রাখা হয়নি। উনারা তো সরকারের উন্নয়ন দেখতে পান না। কিন্তু তিনি স্বীকার করে নিলেন এতোগুলো স্কুল হয়েছে; এজন্য তাকে ধন্যবাদ।

খাদ্যমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠার ৭৩ বছর পেরিয়ে এসেছে। বিএনপি এমন একটা দল বিভিন্ন দল থেকে কেটে কেটে নিয়ে খিচুড়ি দল তৈরি করা হয়েছে। তাদের নির্বাচনী মার্কা অন্য জায়গা থেকে নেওয়া। ভাসানির ধানের শীষ মার্কা তারা নিয়েছে। তারা স্লোগান দেয় ৭৫’র হাতিয়ার গর্জে উঠুক আর একবার। এতে কি প্রমাণ হয় না; তারা বঙ্গবন্ধু হত্যার সঙ্গে যাবতীয় ষড়যন্ত্র করে তাকে হত্যা করেছে? তাদের কি বিচার হবে না? এ সময় স্লোগান দেওয়া এসব লোককে আইনের আওতায় এনে বিচার দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।