ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

মালয়েশিয়ায় তড়িঘড়ি করে কর্মী নিয়োগে হাইকমিশনে টেলিফোন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, জুন ৩০, ২০২২
মালয়েশিয়ায় তড়িঘড়ি করে কর্মী নিয়োগে হাইকমিশনে টেলিফোন

ঢাকা: মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগের পদ্ধতি চূড়ান্ত করার সঙ্গে সঙ্গে বিভিন্ন ব্যক্তি নানা পরিচয়ে হাই কমিশনে অকারণে ভিড় জমানোর চেষ্টা করছেন। কেউ কেউ তড়িঘড়ি করে নিয়োগের অনুমতি প্রদানের জন্য টেলিফোনের মাধ্যমে হাই কমিশনকে অনুরোধ করছেন, যা সরকার নির্ধারিত নিয়োগ প্রক্রিয়া অনুসরণের পথে অন্তরায়।

বৃহস্পতিবার (৩০ জুন) কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন এক বিশেষ জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে উল্লেখ করা হয়, হাই কমিশন দ্রুততার সঙ্গে বাংলাদেশ ও মালয়েশিয়ার যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে স্বল্পতম সময়ের মধ্যে বাংলাদেশ থেকে নতুন কর্মী নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন করার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে। বাংলাদেশি কর্মীরা যাতে মালয়েশিয়ায় এসে প্রতারিত না হন সেই লক্ষ্যে ডিমান্ড সমূহের প্রয়োজনীয় যাচাই-বাছাই এবং কর্মীদের সার্বিক নিরাপত্তার জন্য নিয়োগের ক্ষেত্রে সরকারি নির্দেশনা অনুযায়ী সর্বোচ্চ স্বচ্ছতা বজায় রেখে দায়িত্ব পালনে বাংলাদেশ হাইকমিশন বদ্ধ পরিকর। এক্ষেত্রে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান কর্তৃক অযাচিত হস্তক্ষেপ কারো কাম্য নয়।

এই অবস্থায় সকলের বৃহত্তর স্বার্থে ও স্বচ্ছতার সঙ্গে বাংলাদেশ হাইকমিশনের কার্য পরিচালনায় সংশ্লিষ্ট সকলকে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জুন ৩০, ২০২২ 
টিআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।