ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

আবের মৃত্যুতে বাংলাদেশ একজন অকৃত্রিম বন্ধুকে হারিয়েছে : কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
আবের মৃত্যুতে বাংলাদেশ একজন অকৃত্রিম বন্ধুকে হারিয়েছে : কাদের

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এতে তিনি শোকসন্তপ্ত জাপানবাসীসহ শিনজো আবের পরিবারের সদস্য ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বিবৃতিতে তিনি দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অনন্য উচ্চতায় নিয়ে যেতে শিনজো আবের অবদান তুলে ধরেন। বলেন, শিনজো আবের মৃত্যুতে শুধু জাপান নয়, সমগ্র বিশ্ব একজন মানবিক, দক্ষ ও বিচক্ষণ নেতৃত্ব হারিয়েছে। বাংলাদেশ হারিয়েছে একজন অকৃত্রিম বন্ধুকে এবং এ ক্ষতি পূরণ হওয়ার নয়।


উল্লেখ্য শুক্রবার জাপানের পশ্চিমাঞ্চলীয় নারা শহরে নির্বচনী প্রচার কর্মসূচিতে বক্তব্য দেওয়ার সময় শিনজো আবেকে লক্ষ্য করে তাৎসুইয়া ইয়ামাগামি (৪১) নামে নৌবাহিনীর  এক সাবেক সদস্য হাতে তৈরি বন্দুক দিয়ে আবেকে লক্ষ্য করে গুলি চালান। এসময় তার বুকে ও ঘাড়ে দুটি গুলিবিদ্ধ হয়। সঙ্গে সঙ্গে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে দ্রুত তাকে নিকটবর্তী একটি হাসপাতালে নেওয়া হরে সেখানে চিকিৎসাদীন অবস্থায় মারা যান আবে। জাপানের ইতিহাসে সবচেয়ে দীর্ঘসময় প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন শিনজো আবে।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জুলাই ০৮, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।