ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ৭, আটক-১২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মাগুরা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
দুই দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ৭, আটক-১২ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আহতরা

মাগুরা : বৈদ্যুতিক মিটার ভাঙার ঘটনায় শ্রীপুর উপজেলার শ্রীকোল ইউনিয়নের সড়ইনগর গ্রামের দুই দলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন ৬ জন।

ভাংচুর করা হয়েছে ১৫টি বাড়ি-ঘর-দোকান। আটক হয়েছেন ১২ জন।

সোমবার (১১ জুলাই) রাতে উপজেলার সড়ইনগর গ্রামে কাজীর মোড় এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় আহত হন আলা উদ্দিন শেখ (৫০), সাদ্দাম হোসেন (৩০), আসলাম খাতুন (২৫), রেহেনা বেগম (২৫), গোলাম রসুল মোল্ল্যা (৬৩), ওসমান গনি মিয়া (১৮), আবু তাহের মোল্লা।

আহতদের মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। জরুরি বিভাগের চিকিৎসক কৃষ্ণ দাস বিশ্বাস গুরুতর আহতদের ফরিদপুর মেডিকেলে পাঠিয়েছেন বলেও জানা গেছে।

আহত গোলাম রসুল মোল্ল্যা অভিযোগ করে বলেন, সড়ইনগর গ্রামের কিছু বখাটে ছেলে বক্কার মেম্বারে নামে গালিগালাজ করে। তার সামনেই গালি উচ্চারণ করায় অপমান বোধ করে তিনি নিজ গ্রাম খদ্দোরুহুয়া গিয়ে সন্তানসহ শতাধিক লোক নিয়ে সড়ইনগর আসেন। তারা আমার বাড়ির বৈদ্যুতিক মিটার ভেযে ফেলে ও দোকানে হামলা চালায়। প্রতিবাদ করতে গেলে মেম্বারের ছেলে উজ্জ্বল শেখ আমার ওপর হামলা করে। এতে আমার বাম হাত ভেঙে যায়। পরে হামলাকারীরা আমারসহ ১৫টি বাড়ি ঘরে লুটপাট ও ভাংচুর করে।

তিনি আরও বলেন, সামাজিকভাবে বক্কার মেম্বার ও শ্রীকোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আমির আলী মোল্ল্যাসহ ফরিদ মোল্ল্যার সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে সামাজিক ও রাজনৈতিক বিরোধ চলে আসছে। তার সূত্র ধরে এ হামলার ঘটনা ঘটেছে। এতে আমাদের গ্রামে প্রায় ১৫ থেকে ১৭টি বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট করেছে হামলাকারীরা। বাড়ি ঘরের ব্যাপক ক্ষতি হয়েছে। এই ঘটনায় যারা জড়িত আছে তাদের শাস্তির দাবি করেন গোলাম রসুল মোল্ল্যা।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, শ্রীকোল ইউনিয়নের সড়ইনগর গ্রামে দুদল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়েছে বলে শুনেছি। প্রাথমিকভাবে আমরা ধারণা করছি, সামাজিক ও রাজনৈতিক প্রভাব বিস্তারকে কেন্দ্র করে ঘটনাটি ঘটে থাকতে পারে। ১২ জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময় : ০০২০ ঘণ্টা, ১২ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।