ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এমন কাজ করবেন না: প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, মে ৮, ২০২৪
ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এমন কাজ করবেন না: প্রধানমন্ত্রী

ঢাকা: সবাইকে অন্যের ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে, কেউ এমন কাজ করবেন না।

বুধবার (মে ০৮) ঢাকার আশকোনায় হজ কার্যক্রম-২০২৪ উদ্বোধন এবং হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, যার যার ধর্ম সে সে পালন করবে। ইসলাম শান্তির ধর্ম, ইসলাম সব সময় সেটাই বিশ্বাস করে। মহানবী হযরত মুহাম্মদ (সা.) আমাদের সে কথা বলে গেছেন। কাজেই আমরা সেটাই বিশ্বাস করি।

অন্যের ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে, এই ধরনের কোনো কাজ যাতে কেউ না করে।

শেখ হাসিনা বলেন, ইসলাম ধর্ম শান্তির ধর্ম, যে ধর্ম সকল শ্রেণির মানুষকে অধিকার দিয়ে গেছে, এই ধর্মের নামে সামান্য মুষ্টিমেয় কিছু লোক তারা সন্ত্রাসী কর্মকাণ্ড করে, এটাই সব থেকে দুঃখজনক। আমি এটারও প্রতিবাদ করি সব সময়। কারণ আমরা শান্তিতে বিশ্বাস করতে চাই, মানুষের উন্নয়ন করতে চাই।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, মে ০৮, ২০২৪
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।