ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মহাসড়কের পাশে পঁচা চামড়ার স্তুপ, দুর্গন্ধে পথচলা দায় 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
মহাসড়কের পাশে পঁচা চামড়ার স্তুপ, দুর্গন্ধে পথচলা দায় 

নারায়ণগঞ্জ: ঢাকা-বিশনন্দী আঞ্চলিক মহাসড়কের নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সাদারদিয়া ব্রীজ সংলগ্ন স্থানে কোরবানির পশুর চামড়া স্তুপ করে রাখা হয়েছে। এসব চামড়া পঁচে যাওয়ায় এখানকার মানুষের চলাচলে দুর্ভোগের কারণ হয়ে ওঠেছে।

 

ঈদের দিন (১০ জুলাই) সন্ধ্যা থেকে বৃহস্পতিবার (১৪ জুলাই) পর্যন্ত এলাকার কোরবানির পশুর চামড়াগুলো জড়ো করে স্তুপাকারে এখানে রেখে দেওয়া হয়েছে। চামড়ার দুর্গন্ধে পথচারিরা চরম দুর্ভোগ পোহাচ্ছে। এ ব্যপারে প্রশাসনের পক্ষ থেকে কোন ব্যবস্থা গ্রহণ না করায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, গোপালদী পৌরসভার রামচন্দ্রদী গ্রামের নগরবাসী দাস। তিনি প্রতি বছরই কোরবানির পশুর চামড়া কিনে এ ব্যস্ততম সড়কের পাশে স্তুপাকারে রেখে দেন। সেগুলো পঁচে প্রক্রিয়াজাত করার উপযুক্ত না হওয়া পর্যন্ত এখানেই স্তুপাকারে পড়ে থাকে। ফলে চামড়ার দুর্গন্ধে পথচারীরা চরম দুর্ভোগ পোহান। দুর্গন্ধে এলাকার বাতাস দূষিত হয়ে আশপাশের লোকজন নানা রোগব্যাধীতে আক্রান্ত হয়। পঁচা চামড়া থেকে উঠা মাছিগুলো আশেপাশে বসবাসরত বাড়িঘরে প্রবেশ করে খাবারের পাত্রে বসে রোগজীবানু ছড়াচ্ছে। ফলে এলাকাবাসীর ভোগান্তির শেষ নেই। আঞ্চলিক মহাসড়কে চলাচলরত বিভিন্ন গাড়ীর যাত্রীদেরকেও নাকে মুখে ঠেঁসে রুমাল ধরে এলাকাটি পার হতে হয়।

রামচন্দ্রদী এলাকার নজরুল জানান, প্রকাশ্যে মহাসড়কে এভাবে চামড়া ফেলে পরিবেশের ক্ষতি করলেও কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এ ব্যাপারে কথা বলার জন্য নগরবাসী দাসের সঙ্গে যোগাযোগের একাধিক পন্থায় চেষ্টা করেও তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, বিষয়টি আমলে নিয়ে এর প্রতিকারের ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
এমআরপি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।