ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদককে হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদককে হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের ঢাকা মহানগর (উত্তর)-এর সাধারণ সম্পাদক অখিল চন্দ্র মন্ডলকে হত্যার হুমকির প্রতিবাদে এবং হুমকিদাতাদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে জাতীয় হিন্দু মহাজোট।

শনিবার (১৬ জুলাই) বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশনের (ক্র‍্যাব) সম্মেলনে কক্ষে এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

এতে, হিন্দু মহাজোটের ঢাকা মহানগরের দক্ষিণের সভাপতি সমীর সরকার লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধে হিন্দু সম্প্রদায়ের মানুষ সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন। অথচ, স্বাধীনতার পক্ষের শক্তি ক্ষমতায় থাকাকালীন প্রতিদিনি কোথাও না কোথাও হিন্দুরা সাম্প্রদায়িক নিপীড়নের স্বীকার হচ্ছে। আমরা ভেবেছিলাম, ঢাকা মহানগর হিন্দুদের জন্য একটি নিরাপদ কারণ এখানে সাম্প্রদায়িক হামলা অন্যান্য জায়গার তুলনায় কম।  

কিন্তু, সম্প্রতি আমাদের মহানগরের নেতা অখিল মন্ডলের উপর হত্যার হুমকি প্রমাণ করছে ঢাকা মহানগরও হিন্দুদের জন্য ক্রমশ অনিরাপদ হয়ে পড়েছে। আমরা অতিদ্রুত অভিযুক্তদের গ্রেফতার ও শাস্তি দাবি করছি। অন্যথায়, বড় কোনো দুর্ঘটনা ঘটতে পারে।

জানা গেছে, এর আগে গত ২ জুলাই মন্দিরের কক্ষ দখল করে ডেকোরেটরের মালামাল রাখার প্রতিবাদ করেন অখিল। এরই জের ধরে স্থানীয় জনৈক নেতা হুমায়ুন কবির নীরু গ্যাংয়ের সদস্যরা আনুমানিক রাত ৮টা নাগাদ অখিল মন্ডলের মীরপুর-পীরেরবাগ এলাকায় তিন যুবক বাসায় ঢুকে তার স্ত্রীর কাছে তাকে হত্যার হুমকি দেয়। অখিল মন্ডল ওই সময়ে বন্যার্তদের ত্রাণ দেওয়ার জন্য সিলেটে অবস্থান করছিলেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে হিন্দু মহাজোটের ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি প্রভাষ চন্দ্র মন্ডল, কেন্দীয় কমিটির যুগ্ন মহাসচিব নিমাই আর্য্য, হিন্দু যুব মহাজোটের সাধারণ সম্পাদক রাজেশ সাহাসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এমকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।