ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মোটর শ্রমিক হত্যার অভিযোগে পুলিশসহ ৫ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
মোটর শ্রমিক হত্যার অভিযোগে পুলিশসহ ৫ জনের নামে মামলা

মাগুরা: সালাম শেখ নামে এক মোটর শ্রমিককে নির্যাতন করে হত্যার অভিযোগে মাগুরা শ্রীপুর উপজেলার নাকোল পুলিশ ফাড়ির উপ-পরিদর্শক (এসআই) জামালসহ পাঁচ জনের নামে আদালতে মামলা করা হয়েছে।

সোমবার (১৮ জুলাই) দুপুরে মাগুরা বিজ্ঞ শ্রীপুর আমলি আদালতে মামলাটি করেছেন নিহত সালাম শেখের স্ত্রী যুমনা বেগম (৪০)।

পরে আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নিদের্শ দিয়েছেন।

মামলার অন্যান্য আসামিরা হচ্ছেন- শ্রীপুর চৌগাছি গ্রামের রাশেদুল ইসলাম (৪২), নাকোল পুলিশ ক্যাম্পের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জসিম (৩৮), এএসআই ভবেন (৩৩) ও পুলিশ ক্যাম্পের পিকআপ গাড়ির চালক নাজমুল (৩৫)।

বাদি পক্ষের আইনজীবি অ্যাভোকেট বানীব্রত কুন্ডু মামলার বিবরণ দিয়ে বলেন, শ্রীপুরের রায়নগর গ্রামের সালাম শেখ ওয়াদা মোড় স্ট্যান্ডের বাস মালিক সমিতি ষ্টাটার হিসাবে যাত্রী ওঠানো-নামানোর কাজ করেন। গত শনিবার (১৬ জুলাই)  বিকেলে দেশ ট্রাভেলস নামে একটি বাসে যাত্রী ওঠানো নিয়ে রাশেদুলের সঙ্গে  তার কথা কাটাকাটি হয়। এ সময় রশেদুল তার পূর্ব পরিচিত এসআই জামালকে ফোন দেন। কিছু সময়ের মধ্যে পিকাআপ ভ্যানে করে এসআই জামাল পুলিশ নিয়ে সেখানে উপস্থিত হন। এর পর জামালসহ অন্যরা সবাই মিলে সালামের ওপর ঝাপিয়ে পড়ে একের পর এক কিল-ঘুষি-লাথি মারতে থাকেন।

মারপিটের এক পর্যায়ে সালাম মাটিতে লুটিয়ে পড়েন। পরে গুরুতর আহত অবস্থায় তাকে নাকোল পুলিশ ক্যাম্পে নিয়ে গিয়ে আবারও নির্যাতন করার এক পর্যায়ে তার মৃত্যু হয়। পরে এসআই জামালসহ সহযোগি পুলিশ সদস্যরা তাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ সময় তারা মরদেহটি রেখে পালিয়ে যান। ঘটনার পরদিন লাশের ময়নাতদন্ত শেষে সালামকে নিজ গ্রামে রায়নগর কবরস্থানে দাফন করা হয় বলেও জানান আইনজীবি অ্যাভোকেট বানীব্রত কুন্ডু।

পুলিশ সুপার জহিরুল ইসলাম বলেন, অভিযুক্ত এসআই জামালকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে পুলিশ লাইনস এ ক্লোজড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।