ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে পিসিজেএসএস-ইউপিডিএফ গুলিবিনিময়, নিহত ১ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
রাঙামাটিতে পিসিজেএসএস-ইউপিডিএফ গুলিবিনিময়, নিহত ১ 

রাঙামাটি: রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) সন্তু গ্রুপ এবং ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসীত গ্রুপের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এতে বিনয় চাকমা (২৪) নামে এক যুবক নিহত হয়েছেন।

সোমবার (১৮ জুলাই) বিকেলে জেলার লংগদু উপজেলা এবং খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বিনয় নানিয়ারচর উপজেলার বালুমুড়া এলাকার রূপেন বিকাশ চাকমার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে-সোমবার বিকেলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পিসিজেএসএস-ইউপিডিএফ উভয় গ্রুপ মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় গুলিবিনিময়ের ঘটনায় ইউপিডিএফ’র সশস্ত্র সদস্য বিনয় চাকমা গুলিবিদ্ধ হয়ে মারা যান।

অপরদিকে একইদিন দুপুরে কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের হেডম্যান পাড়াস্থ ফরেষ্ট এলাকায় পিসিজেএসএস এবং পাহাড়ের অপর একটি দল সংঘর্ষে জড়িয়ে পড়ে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। গুলি বিনিময়ের ঘটনায় পুরো এলাকায় এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে। চিৎমরম বাজারের ব্যবসায়ীরা ভয়ে তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে সঠকে পড়েন।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

রাঙামাটি জেলার অতিরিক্ত পুরিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাহমুদা বেগম লংগদু উপজেলার গুলির ঘটনার ব্যাপারে বলেন, আমরা খোঁজ নিচ্ছি। বিস্তারিত জানার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।