ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

বন্যাজনিত রোগে আক্রান্ত ২২৩৯৩, মৃত্যু ১২৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
বন্যাজনিত রোগে আক্রান্ত ২২৩৯৩, মৃত্যু ১২৭

ঢাকা: সারাদেশে বন্যায় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৩৯৩ জন ও ১২৭ জনের মৃত্যু হয়েছে।  

বৃহস্পতিবার (২১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতি বিষয়ক বিবৃতি থেকে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে বলা হয়, গত ১৭ মে থেকে ২১ জুলাই পর্যন্ত সারাদেশে বন্যাজনিত বিভিন্ন রোগে মোট আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৩৯৩ জন। এ যাবত ১২৭ জনের মৃত্যু হয়েছে।   

এর মধ্যে ডায়রিয়া আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩৫৩ জন এবং একজন মারা গেছেন। আরটিআই (চোখের) রোগে আক্রান্ত এক হাজার ১১৬ জন। বজ্রপাতের শিকার হয়েছেন ১৬ জন এবং ১৫ জনের মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন ৩১ জন এবং দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া পানিতে ডুবে ১০০ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে চর্ম রোগে আক্রান্ত দুই হাজার ৬৪৬ জন। চোখের প্রদাহজনিত রোগে ৩৮৩ জন এবং নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ৬১৭ জন। এছাড়া অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন চার হাজার ১৯১ জন এবং তাদের মধ্যে নয়জন মারা গেছেন।  

জেলাভিত্তিক মারা যাওয়া তালিকায় টাঙ্গাইলে একজন, ময়মনসিংহে ছয়জন, নেত্রকোনায় ১৯ জন, জামালপুরে নয়জন, শেরপুরে সাতজন, লালমনিরহাটে সাতজন, কুড়িগ্রামে পাঁচজন, সিলেটে ২০ জন, সুনামগঞ্জে ২৯ জন, মৌলভীবাজারে আটজন ও হবিগঞ্জে ১৬ জন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।