ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে বাসদের কর্মসূচিতে বাধা ও ব্যানার কেড়ে নেওয়ার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
বরিশালে বাসদের কর্মসূচিতে বাধা ও ব্যানার কেড়ে নেওয়ার অভিযোগ

বরিশাল: বরিশালে খাল-রাস্তা সংস্কার ও পার্কিং স্ট্যান্ড নির্মাণের দাবিতে মাসব্যাপী কর্মসূচি পালন করছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ।

শনিবার (২৩ জুলাই) বেলা ১১টায় নগরের সাগরদী বাজার ও সিএন্ডবি পুল এলাকায় পথসভা অনুষ্টিত হয়।

আর এ কর্মসূচি পালনের সময় ব্যানার কেড়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

জেলা বাসদের সদস্য শহিদুল ইসলাম জানান, সাগরদী পথসভার শুরুতে এক যুবক এসে বাসদের ব্যানার নিয়ে কাড়াকাড়ি শুরু করে। এসময় বাসদের কর্মীদের সঙ্গে তার ধাক্কাধাক্কি হয়। কেন খাল-রাস্তার দাবিতে কর্মসূচি হচ্ছে- এটা নিয়ে ঐ যুবক বাসদের নেতৃবৃন্দকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে। একপর্যায়ে কর্মীদের প্রতিরোধে ওই যুবক স্থান ত্যাগ করলে সাগরদি ও সিএন্ডবি পোলে পথসভা অনুষ্ঠিত হয়।

উভয় পথসভায় সভাপতিত্ব করেন বাসদ ২৩ নম্বর ওয়ার্ডের সংগঠক মানিক হাওলাদার।

বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম,  বিসিক এলাকার ব্যাবসায়ী সুগন্ধা এলুমিনিয়াম কারখানার সত্বাধিকারী মোস্তাফিজুর রহমান, ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক ২৪ নম্বর ওয়ার্ড শাখার সভাপতি মো. সিরাজুল ইসলাম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার সদস্য শহিদুল ইসলাম, রুবেল হাওলাদার, ২৪ নম্বর ওয়ার্ড শাখার সভাপতি আবুল কালাম, বরিশাল রিক্সা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়ন শেরে বাংলা
রোড অঞ্চলের সভাপতি আনিছুর রহমান, ১৩ নম্বর ওয়ার্ড শাখার সাংগঠনিক সম্পাদক আবদুর রাজ্জাক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলা শাখার সদস্য অদিতি ইসলাম প্রমুখ।

বক্তারা ন্যায্য দাবিতে ও জনগণের অধিকার আদায়ে বাসদের কর্মসূচিতে বাধা দেওয়ার তীব্র নিন্দা জানান।

পথসভায় বক্তারা বলেন, গত ৭-৮ বছরে সাগরদী খালের সংস্কার হয়নি। সাগরদী ও রূপাতলী অঞ্চলে জলাবদ্ধতা নিরসনে এই খাল সংস্কার অপরিহার্য। খাল পুনরুদ্ধার ও পুনর্খননে ববরাদ্দকৃত অর্থ ব্যয় করে বক্তারা অবিলম্বে খাল সংস্কারের কাজ শুরু করার দাবি জানান।

বক্তারা বলেন, সোহরাব হাউজিং, কারবালা সড়ক, টিয়াখালির সকল সড়ক, দরগাবাড়ি ইত্যাদি রাস্তার মধ্যে বিশাল গর্ত হয়ে গেছে যাতে প্রায়ই গাড়ি উলটে যায়। বাসদ গত চার বছরে এই রাস্তা সংস্কারের দাবিতে অন্তত তিনবার এই রাস্তায় কর্মসূচি পালন করেছে। যারা এই রাস্তা সংস্কারের দাবিতে পালিত কর্মসূচিতে বাধা দেয় তারা এই এলাকার শত্রু, বরিশালের জনগনের শত্রু। বক্তারা অবিলম্বে সাগরদি এলাকার এসব রাস্তা সংস্কারের দাবি জানান।

বক্তারা বলেন, হামলা-হয়রানি করে বাসদের কর্মসূচি থামানোর চেষ্টা করে কোনো লাভ হবেনা। বাসদ জনগণের অধিকার আদায়ে আপোষহীনভাবে লড়াই চালিয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
এমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।